বুধবার , ১৪ জুন ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

দুধ-সংকট কাটাতে কাতার যাচ্ছে ৪০০০ গরু

প্রতিবেদক
Alltime BD News24 .com
জুন ১৪, ২০১৭ ২:১৮ পূর্বাহ্ণ

কাতারের ওপর সৌদি আরবসহ কয়েকটি দেশের আরোপ করা অবরোধের কারণে দেশটিতে যাতে দুধের সংকট না হয়, সেজন্য বিমানে করে ৪ হাজার ‘হোলস্টাইন’ জাতের দুধেল গরু নিয়ে যাবার পরিকল্পনা করেছেন এক কাতারী ব্যবসায়ী। তার নাম মৌতাজ আল-খায়াত। তিনি পাওয়ার ইন্টারন্যাশনাল হোল্ডিং-এর চেয়ারম্যান।

পরিবহন বিমানে করে চার হাজার গরু কাতারে নিয়ে যেতে দরকার হবে ৬০টি ফ্লাইট ।

বিমানে করে এক দেশ থেকে আরেক দেশে গবাদিপশু নিয়ে যাবার এটাই হবে ইতিহাসের বৃহত্তম ঘটনা, এমনটাই দাবি করছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

মৌতাজ আল-খায়াত ব্লুমবার্গ সংবাদ সংস্থাকে জানিয়েছেন, অস্ট্রেলিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এই গরু কেনা হয়েছে। তার মূল পরিকল্পনা ছিল জাহাজে করে গরুগুলোকে কাতারে আনা। কিন্তু অবরোধ সংকটের কারণে তিনি এখন বিমান ব্যবহারের পরিকল্পনা করেছেন।

গত ৫ই জুন সৌদি আরব, বাহরাইন, এবং সংযুক্ত আরব আমিরাত ‘সন্ত্রাসবাদী গোষ্ঠীকে সমর্থন দেওয়ার’ অভিযোগ এনে কাতারের সাথে কূটনৈতিক-অর্থনৈতিক সম্পর্ক এবং পরিবহন যোগাযোগ ছ্ন্নি করে। এই দেশগুলো থেকেই কাতারে দুগ্ধজাত ও তাজা খাবার, নির্মাণসামগ্রী ইত্যাদি যেত।অবরোধের কারণে কাতারের সুপারমার্কেটগুলোতে খাদ্যের সংকট দেখা দেওয়ার পর তুরস্ক, ইরান এবং মরোক্কোর মতো দেশগুলো সেখানে খাদ্য সাহায্য পাঠাচ্ছে।

সূত্র : বিবিসি বাংলা

 

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি