বুধবার , ৭ জুন ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

পাকিস্তানে রেকর্ডপূর্ণ তাপমাত্রা

প্রতিবেদক
Alltime BD News24 .com
জুন ৭, ২০১৭ ১২:০৬ পূর্বাহ্ণ

তীব্র তাপপ্রবাহে পাকিস্তানে সর্বোচ্চ তাপমাত্রার নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে।

জানা গেছে, রোববার ও সোমবার দেশটির অধিকাংশ এলাকার তাপমাত্রা ৪৬ থেকে ৫২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করেছে।

এ ব্যাপারে পাক আবহাওয়া দফতরের (পিএমডি) প্রধান গুলাম রাসুলের উদ্ধৃতি দিয়ে স্থানীয় দৈনিক ডন জানায়, অস্বাভাবিক আবহাওয়ার শিকার হয়েছে পাকিস্তান এবং দেশটিতে তাপমাত্রার নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। জানা যায়, দেশটির রাজধানী ইসলামাবাদে পরপর দুইদিন রোববার এবং সোমবার তাপমাত্রা ৪৫ ডিগ্রির ওপরে ছিল।

রোববার ইসলামাবাদের তাপমাত্রা ৪৬ ডিগ্রি ছিল উল্লেখ করে তিনি আরো বলেন, ২০০৫ সালে রাজধানীর তাপমাত্রা ৪৬ দশমিক ৬ ডিগ্রিতে পৌঁছেছিল। এবারের তাপমাত্রা ১২ বছরের সে রেকর্ড ভাঙার কাছাকাছি পর্যায়ে গিয়েছিল।

এদিকে, রোববার ডেরা ইসমাইল খানের তাপমাত্রা ৫১ ডিগ্রিতে পৌঁছেছিল এবং তাপমাত্রা ৩১ বছরের রেকর্ড ভেঙেছে বলে জানা গেছে। ১৯৮৬ সালের ২০ জুন সেখানকার তাপমাত্রা ৫০ ডিগ্রি ছুঁয়েছিল।

এ ছাড়া রোববার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের নুরপুরথাল ও ভাক্কারে তাপমাত্রা ৫২ ডিগ্রিতে পৌঁছেছিল। সোমবার বেলুচিস্তানের সিবিতে তাপমাত্রা ছিল ৫০ ডিগ্রি সেলসিয়াস।

এ ব্যাপারে পাক আবহাওয়া দফতরের প্রধান আরো জানান, পাকিস্তানের কোনো কোনো এলাকায় এ তাপপ্রবাহ আরো দুই-একদিন থাকবে বলে আশংকা করা হচ্ছে।

তবে মঙ্গলবার দেশটির কোথাও কোথাও বৃষ্টিপাত হতে পারে। কিন্তু তাপমাত্রা বেশি থাকায় বৃষ্টিপাতের পরিমাণ কম হবে বলেও জানা তিনি। -সংবাদমাধ্যম

(Visited ৭ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি