মঙ্গলবার , ৬ জুন ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

তামিম ৯৫, বাংলাদেশ ১৮২ অলআউট

প্রতিবেদক
Alltime BD News24 .com
জুন ৬, ২০১৭ ১২:০৭ পূর্বাহ্ণ

চ্যাম্পিয়নস ট্রফিতে বাঁচা-মরার ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৮৩ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। ৪৪.৩ ওভারে অল আউট হয় তারা। গত ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করা তামিম ইকবাল এদিন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি থেকে মাত্র পাঁচ রান দূরে থাকতে (৯৫) আউট হন।

বাংলাদেশের হয়ে তামিমের পর সাকিব ও মিরাজ ছাড়া দলের অন্য কেউ দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। অজি বোলারদের মধ্যে সর্বোচ্চ চারটি উইকেট নেন মিচেল স্টার্ক। স্পিনার অ্যাডাম জাম্পা নেন দুটি উইকেট।

টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবালের সঙ্গে ওপেন করতে নামেন সৌম্য সরকার। ইনিংসের ষষ্ঠ ওভারে দলীয় ২২ রানের মাথায় বিদায় নেন সৌম্য। হ্যাজেলউডের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন ৩ রান করা সৌম্য। ইনিংসের ১১তম ওভারে বিদায় নেন ইমরুল কায়েস। প্যাট কামিন্সের বলে ফিঞ্চের হাতে ধরা পড়ার আগে এই বাঁমহাতি করেন ৬ রান।

১৭তম ওভারে দলীয় ৫৩ রানের মাথায় বিদায় নেন মুশফিক। ২০ বলে ৯ রান করে হেনরিকসের বলে এলবির ফাঁদে পড়েন মুশফিক। এরপর জুটি গড়েন তামিম-সাকিব। এই জুটি থেকে আসে আরও ৬৯ রান। দলীয় ১২২ রানের মাথায় চতুর্থ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন সাকিব। ব্যক্তিগত ২৯ রান করে ট্রেভিস হেডের বলে এলবির ফাঁদে পড়েন সাকিব।

এরপর তামিম-সাব্বির জুটি বেশিদূর এগুতে পারেনি। ইনিংসের ৩৫তম ওভারে অ্যাডাম জাম্পার বলে স্মিথের হাতে ধরা পড়ার আগে সাব্বির করেন ৮ রান। দলীয় ১৪১ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেন মাহমুদুল্লাহ রিয়াদ। জাম্পার বলে বোল্ড হওয়ার আগে করেন ৮ রান।

এদিন তামিম নিজের ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরি থেকে মাত্র পাঁচ রান দূরে থাকতে (৯৫) আউট হন। দলের অন্য সবাই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকলেও ব্যাটিংয়ে অটল ছিলেন বাঁহাতি এ ওপেনার। তবে এই চ্যাম্পিয়নস ট্রফিতেই ব্যাক টু ব্যাক সেঞ্চুরি থেকে বঞ্চিত হলেন তিনি। এর আগে চলতি আসরের উদ্বোধনী ম্যাচের ইংল্যান্ডের বিপক্ষে ১২৮ রান করেছিলেন।

৪৩তম ওভারে মিচেল স্টার্কের করা প্রথম বলে আউট হওয়ার আগে ১১৪ বলে ৯৫ রান করেন তামিম। তবে একই ওভারে তৃতীয় ও চতুর্থ বলে বোল্ড হয়ে ফেরেন মাশরাফি বিন মর্তুজা ও রুবেল হোসেন। আর স্টার্কের পরের ওভারেই মেহেদি হাসান মিরাজ ১৪ রানে বোল্ড হন।

সোমবার লন্ডনের কেনিংটন ওভালে দিবারাত্রির হাইভোল্টেজ ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায়। ‘এ’ গ্রুপ থেকে সেমির দৌড়ে দু’দলের জন্যই এটি মহাগুরুত্বপূর্ণ ম্যাচ। এই ভেন্যুতেই ৩০৫ রান করেও স্বাগতিক ইংল্যান্ডের কাছে হার মানে মাশরাফির দল। বার্মিংহামে বৃষ্টির কারণে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্ত হয়েছে। দু’দল পেয়েছে ১ পয়েন্ট করে।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, মাহমুদুল্লাহ রিয়াদ, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মইসেস হেনরিকস, গ্লেন ম্যাক্সওয়েল, ট্রেভিস হেড, ম্যাথু ওয়েড, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা ও জস হ্যাজেলউড।

(Visited ১৬ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি