মঙ্গলবার , ১১ এপ্রিল ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

মাইলফলকের সামনে গেইল

প্রতিবেদক
alltimeBDnews24
এপ্রিল ১১, ২০১৭ ৩:০০ পূর্বাহ্ণ

ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রিস গেইলের সামনে এক অনন্য রেকর্ড হাতছানি দিচ্ছে। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি২০ ফরম্যাটে ১০ হাজার রানের রেকর্ড থেকে আর মাত্র ২৫ রান দূরে রয়েছেন এই ব্যাটিং দানব। এই মাইলফলকের সামনে দাঁড়িয়ে আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের মুখোমুখি হচ্ছেন ‘ক্যারিবীয় ব্যাটিং দানব’।

সোমবার (১০ এপ্রিল) একমাত্র ম্যাচে মাঠে নামবে পাঞ্জাব ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় খেলা শুরু হবে।

পাঞ্জাবকে গেইলের প্রিয় প্রতিপক্ষই বলা যায়। কেননা তাদের বিপক্ষে গেইল ৭৯৭ রান করেছেন। যা আইপিএলের এক আসরে কোন টিমের বিপক্ষে কারো একক সর্বোচ্চ। এর মধ্যে তার পাঁচটি আইপিএল সেঞ্চুরির দু’টিই এই পাঞ্জাবের বিপক্ষে।

এবারের আসরে এখনও অব্দি দু’টি ম্যাচে ব্যাট হাতে নেমেছেন গেইল। যেখানে প্রথম ম্যাচে হায়দরাবাদের বিপক্ষে ৩৮ রান এবং দ্বিতীয় ম্যাচে দিল্লির বিপক্ষে ৬ রান করেন।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এখন পর্যন্ত ২৮৮ ম্যাচ (২৮৩ ইনিংস) খেলেছেন ৩৭ বছর বয়সী গেইল। ৪০.৫৪ ব্যাটিং গড়ে রান ৯৯৭৫। স্ট্রাইক রেট ১৪৯.৪৮। এ ফরমেটে ১৮টি সেঞ্চুরির মালিক তিনি। রান সংগ্রহে তার ধারেকাছেও কেউ নেই। দ্বিতীয় স্থানে ব্রেন্ডন ম্যাককালাম (৭৪১১)।

এছাড়া সব মিলিয়ে আইপিএলের ৯৪ ম্যাচে (৯৩ ইনিংস) তার ব্যাট থেকে এসেছে ৩৪৬৪ রান। এ তালিকায় পাঁচ নম্বরে তিনি। সবার উপরে সুরেশ রায়না (৪১৭১)। দুইয়ে বিরাট কোহলি (৪১১০), তিনে রোহিত শর্মা (৩৮৭৯) ও পাঁচে গৌতম গম্ভীর (৩৭২৯)।

শুধুমাত্র আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গেইলের রানসংখ্যা পঞ্চাশ ম্যাচে (৪৭ ইনিংস) ৩৫.৩২ গড়ে ১৫১৯। ১৩টি অর্ধশতকের পাশাপাশি সেঞ্চুরি হাঁকিয়েছেন দু’বার।

(Visited ৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি