শুক্রবার , ৯ আগস্ট ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

সরকারকে পরামর্শ দিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের লিয়াজোঁ কমিটি গঠন

প্রতিবেদক
Alltime BD News24 .com
আগস্ট ৯, ২০২৪ ১২:৪৩ পূর্বাহ্ণ

দেশের সরকার গঠন পরবর্তী নতুন রাজনৈতিক বন্দোবস্তের জন্য লিয়াজোঁ কমিটি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এই লিয়াজোঁ কমিটি অন্তর্বর্তীকালীন সরকারকে পরামর্শ দেবে এবং সরকার, অংশীজন ও ছাত্রজনতার সঙ্গে সমন্বয় করবে।

 

বৃহস্পতিবার (৮ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম এ তথ্য জানান।

লিয়াজোঁ কমিটির ৬ সদস্য হলেন, সমন্বয়ক মাহফুজ আব্দুল্লাহ, সদস্য নাসির উদ্দিন পাটোয়ারী (নাসির আব্দুল্লাহ), আকরাম হুসাইন, ভূঁইয়া আসাদুজ্জামান, মামুন আব্দুল্লাহিল ও আরিফুল ইসলাম আদীব।

নাহিদ ইসলাম বলেন, গত ৫ আগস্ট অভ্যুত্থান পরবর্তী অন্তর্বর্তীকালীন ছাত্র জনতার সরকারের রূপরেখা, অন্তর্বর্তীকালীন সরকারের অংশীজন নির্ধারণে মাহফুজ আলমকে সমন্বিত করে লিয়াজোঁ কমিটি ঘোষিত হয়। কমিটির সদস্য সংখ্যা সব দলমতের সঙ্গে সংলাপের ভিত্তিতে আরও বর্ধিত ও অন্তর্ভূক্তিমূলক হবে।

লিয়াজোঁ কমিটি নতুন রাজনৈতিক বন্দোবস্তে কাজ করবে মন্তব্য করে নাহিদ ইসলাম আরও বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ও সরকারের অংশীজন নির্ধারণে সহায়তার কাজ করে যাচ্ছে লিয়াজোঁ কমিটি।

সংবাদ সম্মেলনে লিয়াজো কমিটির সমন্বয়ক মাহফুজ আব্দুল্লাহ বলেন, বাংলাদেশ রাষ্ট্রের যত অংশীজন আছে সবার সঙ্গে আলাপ ও পরামর্শের ভিত্তিতে প্রস্তাবনা হাজির করা লিয়াজোঁ কমিটির কাজ। এক্ষেত্রে সরকার নাগরিক সমাজ এবং ছাত্র আন্দোলনের মধ্যে সমন্বয় করা হবে লিয়াজোঁ কমিটির কাজ।

এ সময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নাসির আব্দুল্লাহ, আকরাম হুসাইন, আরিফুল ইসলাম আদীব, আসিফ মাহমুদুসহ অনেকে।

(Visited ২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত