শনিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৩ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

পিরোজপুরে জেলা ইজতেমার ২য় দিনে জুমার নামাজ আদায় করলেন কয়েক হাজার মুসল্লি

প্রতিবেদক
Alltime BD News24 .com
ফেব্রুয়ারি ১১, ২০২৩ ৪:৩৩ পূর্বাহ্ণ

পিরোজপুর প্রতিনিধি ॥ পিরোজপুরে ইজতেমায় একত্রে জুমার নামাজ আদায় করলেন কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লি। আজ শুক্রবার জুমার নামাজে এমন এক পরিবেশের সৃষ্টি হয় বঙ্গমাতা সেতুর কুমিরমারা প্রান্তে পিরোজপুর জেলা ইজতেমা ময়দানে। নামাজে ইমামতি করেন কেন্দ্রীয় কাকরাইলের মাওলানা আশ্রাফ আলী।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকে কেন্দ্রীয় কাকরাইলের আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয় পিরোজপুর জেলা ইজতেমার দ্বিতীয় দিনের কার্যক্রম। সকালের দিকে ইজতেমায় অংশগ্রহণকারীদের সংখ্যা একটু কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মুসল্লিদের সংখ্যা। বিশেষ করে ইজতেমা ময়দানে অনুষ্ঠিত জুমার বড় জামাতে একত্রে নামাজ আদায় করার জন্য বিভিন্ন এলাকার মানুষ ছুটে এসেছেন। এছাড়া জুমার নামাজ শেষে চলছে কাকরাইলের মুরুব্বিদের ধর্মীয় বয়ান। নামাজ শেষে বয়ান শোনার অনুরোধ জানানো হয়েছে ইজতেমার মূলমঞ্চ থেকে।

নামাজে অংশগ্রহণকারী আমির হোসেন বলেন, অনেকদিন পর এত বড় জামাতে জুমার নামাজ সবাই একসঙ্গে আদায় করলাম। এখন মুরুব্বিরা বয়ান করবেন সেগুলো শুনব।

রফিকুল ইসলাম নামের এক মুসল্লি বলেন, বয়ান শুনছি। অনেক দূর থেকে এখানে নামাজ পড়ার জন্য আসছি। সবাই মিলে একসঙ্গে এক ময়দানে সব ভেদাভেদ ভুলে জুমার নামাজ পড়েছি।

শারিকতলা ডুমরিতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজমির হোসেন মাঝি বলেন, জুমার নামাজের বিশাল এক জামাত অনুষ্ঠিত হলো আজ। ইজতেমায় অংশগ্রহণকারী সকল মেহমানদের সার্বিক খেয়াল রাখছি। যাতে কাউকে কোথাও কোনো সমস্যায় পড়তে না হয়।

প্রসঙ্গত, আম বয়ানের মধ্য দিয়ে বৃহস্পতিবার সকাল থেকে পিরোজপুরে শুরু হয়েছে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা। যা আগামীকাল শনিবার বেলা ১১টার পরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি