শুক্রবার , ১০ ফেব্রুয়ারি ২০২৩ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

মাসব্যাপী নৌ পুলিশের বিশেষ কম্বিং অপারেশনে বিপুল পরিমান জাল জব্দ

প্রতিবেদক
Alltime BD News24 .com
ফেব্রুয়ারি ১০, ২০২৩ ৫:২৭ পূর্বাহ্ণ

জাটকা নিধন রুখতে সরকারি নির্দেশানুযায়ী নৌ পুলিশ বরিশাল অঞ্চলের বিশেষ কম্বিং অপারেশন পরিচালিত হয়। এ সময় বিপুল পরিমানে অবৈধ জাল জব্দ, নৌযান আটক ও মামলা দায়ের করা হয়। এছাড়াও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়। নৌ পুলিশ বরিশাল অঞ্চলের প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানাগেছে।

নৌ পুলিশ বরিশাল অঞ্চল এর পুলিশ সুপার (এসপি) কফিল উদ্দিন এর নেতৃত্বে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ হুমায়ুন কবির, সহকারী পুলিশ সুপার মোঃ দ্বীন-ই আলম এবং বরিশাল সদর নৌ থানা এর ভারপ্রাপ্ত অফিসার এসআই মোঃ আলাউদ্দীন আল মাসুমসহ বরিশাল সদর নৌ থানা পুলিশের একাধিক টিম এ কম্বিং অপারেশন পরিচালনা করেন। ৩ ধাপে এ বিশেষ কম্বিং অপারেশন পরিচালনা করেন নৌ পুলিশ সদস্যরা।

৪ জানুয়ারী থেকে ১০ জানুয়ারী ২০২৩ইং তারিখ পর্যন্ত ১ম ধাপের কম্বিং অপারেশন পরিচালিত হয়। এ সময় ৫৩ লাখ ২৯ হাজার ৭১০ মিটার অবৈধ জাল জব্দ, ৮ হাজার ৭৩৮ কেজি জাটকা উদ্ধার, একটি নৌযান আটক, ৪টি মামলা দায়ের, ৩২টি মোবাইল কোর্ট পরিচালনা এবং ৬১ জনকে আটক করা হয়। ১৯ জানুয়ারী থেকে ২৬ জানুয়ারী ২য় ধাপে কম্বিং অপারেশন পরিচালনা করা হয়। এ সময় এ সময় ৬১ লাখ ৮০ হাজার ৩১০ মিটার অবৈধ জাল জব্দ, ৭ হাজার ৩০৯ কেজি জাটকা উদ্ধার, ৪টি নৌযান আটক, ১০টি মামলা দায়ের, ৩০টি মোবাইল কোর্ট পরিচালনা এবং ৫৪ জনকে আটক করা হয়। এবং ৩ ফেব্রুয়ারী থেকে ৯ ফেব্রুয়ারী ২০২৩ইং তারিখে ৩য় ধাপে এ বিশেষ কম্বিং অপারেশন পরিচালনা করেন নৌ পুলিশ বরিশাল অঞ্চলের একাধিক টিম । এ সময় এ সময় ৪৮ লাখ ১১ হাজার ৩৭০ মিটার অবৈধ জাল জব্দ, ৬ হাজার ৫০ কেজি জাটকা উদ্ধার, ৩টি নৌযান আটক, ১৪টি মামলা দায়ের, ৭টি মোবাইল কোর্ট পরিচালনা এবং ৪৩ জনকে আটক করা হয়।

এ বিষয়ে নৌ পুলিশ বরিশাল অঞ্চলের পুলিশ সুপার (এসপি) কফিল উদ্দিন বলেন, মৎস্য সম্পদ রক্ষা ও ইলিশের প্রজনন বৃদ্ধিতে সরকারি নির্দেশে অনুযায়ী অপারেশন পরিচালনায় নৌ পুলিশ সর্বদা সচেষ্ট রয়েছে। নৌ পুলিশ বরিশাল অঞ্চল ও সদর নৌ থানার এ অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

 

(Visited ৫ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি