বৃহস্পতিবার , ২১ এপ্রিল ২০২২ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বাঁধ নির্মাণে দুর্নীতিবাজদের আগেও বিচার হয়েছে, এবারও হবে: পানিসম্পদ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
Alltime BD News24 .com
এপ্রিল ২১, ২০২২ ৪:০৮ পূর্বাহ্ণ

হাওরে ফসল রক্ষার বাঁধ নির্মাণে আগে যারা অনিয়ম করেছেন, তাদের কথা স্মরণ করিয়ে দিয়ে বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, হাওরের বাঁধে দুর্নীতিবাজদের আগেও বিচার হয়েছে, এবারও কেউ অনিয়ম করে থাকলে তাদের শাস্তি পেতে হবে।

হাওরে ক্ষতিগ্রস্ত বাঁধ পরিদর্শনে দুদিনের সফরে সুনামগঞ্জে এসেছেন প্রতিমন্ত্রী। বুধবার সকালে সুনামগঞ্জ পৌর শহরের রিভারভিউ এলাকা হয়ে স্পিডবোটে জেলার ধর্মপাশা ও তাহিরপুর উপজেলা পরিদর্শনে যাওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

 

২০১৭ সালে হাওরে ফসল রক্ষার বাঁধ নির্মাণে দুর্নীতি করেছিল- এমন আটজন প্রকৌশলীকে বরখাস্ত করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘তারা এখনও সাসপেন্ড রয়েছেন, দুদকে মামলা হয়েছে।

হাওরের ধান রক্ষার বাঁধে দুর্নীতিবাজদের আগেও বিচার হয়েছে, এবারও হবে। এখনও যদি কেউ জড়িত থাকে, তাকেও শাস্তির আওতায় নিয়ে আসা হবে।’

উজানের ঢলে সুনামগঞ্জের বিভিন্ন হাওরের বাঁধ ভেঙেছে এবারও। কৃষকের চোখের সামনে তলিয়েছে তাদের ফসল। ফসল রক্ষায় প্রতি বছর হাওরাঞ্চলে নির্মাণ করা হয় বাঁধ। প্রতিবারই বাঁধ নির্মাণে অনিয়ম ও দীর্ঘসূত্রতার অভিযোগ করেন স্থানীয়রা।

এ বিষয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘হাওরের ধান রক্ষায় সরকার সব সময় কৃষকের পক্ষে কোটি কোটি টাকা দিয়ে থাকে। সেই টাকার কাজ হয় কি না সেটি দেখতে হবে। আমরা এখানে সততার সঙ্গে কাজ করার চেষ্টা করছি।

‘আপনাদের সহযোগিতা পেলে আমরা সবাই মিলে একসঙ্গে কাজ করব এবং প্রধানমন্ত্রীর লক্ষে পৌঁছাতে পারব, যোগ করেন তিনি।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি