শনিবার , ১ মে ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ঘর পেয়েও অঝোরে কাঁদলো সেই ফাতিমা!

প্রতিবেদক
Alltime BD News24 .com
মে ১, ২০২১ ৪:০৯ পূর্বাহ্ণ

বরগুনার বেতাগীতে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া পুলিশের এএসআই আবদুল খালেকের পরিবারকে নতুন ঘর উপহার দিয়েছে। বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশন। গত বৃহস্পতিবার বেতাগী থানার ওসি কাজী সাখাওয়াত হোসেন তপু বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে নতুন ঘরের চাবি নিহতের পরিবারের সদস্যদের হাতে তুলে দেন।

জানা যায়, পুলিশের এই কর্মকর্তা করোনার শুরুতে ২০২০ সালের ৩০ এপ্রিল রাজধানীর একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেণ। কর্মজীবনের ১৬ বছর পুলিশে চাকরি করেও পাকা বাড়ি নির্মান তো দূরের কথা, পুরোনো বাড়িঘর মজবুত করে মেরামতই করতে পারেননি পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আবদুল খালেক (৩৬)। এই অবস্থায় তাঁর আকস্মিক মৃত্যুতে সন্তান নিয়ে অসহায় হয়ে পড়েন স্ত্রী ফাতিমা বেগম। এমন মানবেতর পরিস্থিতি জানার পর বরগুনার তখনকার পুলিশ সুপার মো. মারুফ হোসেন নিহত এএসআই খালেকের পরিবারের জন্য একটা ছোট বাড়ি নির্মাণ করে দেওয়ার কথা দেন। সেই স্বপ্ন অবশেষে পূরণ হয়েছে খালেকের পরিবারের। বেতাগী উপজেলার সদর ইউনিয়নের ঝোপখালী গ্রামে বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের উদ্যোগে খালেকের পরিবারকে তিন লাখ টাকা ব্যয়ে তিন কক্ষবিশিষ্ট একটি টিনশেড পাকাঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাখাওয়াত হোসেন তপু খালেকের পরিবারের হাতে নবনির্মিত বাড়ির চাবি হস্তান্তর করেন।

নিহত আবদুল খালেক ২০০৪ সালে কনস্টেবল পদে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এরপর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হিসেবে পদোন্নতি পান। পরপরই এসআই পদে পদন্নোতি পাওয়ার সকল পরীক্ষাসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এরই মধ্যে আকস্মিক মৃত্যুতে সব এলোমেলো হয়ে যায় পুরো পরিবার।

তাঁর স্ত্রী ফাতিমা বেগম বলেন, ‘পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারিয়ে সন্তানদের নিয়ে দিশেহারা হয়ে পড়ি। এই দুরবস্থা থেকে পরিত্রাণ পেতে বাংলাদেশ পুলিশ উদ্যোগ নেওয়ায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই। ঈদের আগেই আমার ঘরে ঈদের আনন্দ বইছে। আমার সন্তানদের নিয়ে নিরাপদে স্বস্তিতে থাকতে পারবো।’ তবে বিধাতার পরিহাসে আজ যার জন্য এতকিছু কিন্তু সে আজ বেঁচে নেই বলে কেঁদে দেয় মৃত খালেকের স্ত্রী ফাতেমা বেগম।’
বেতাগী থানার ওসি কাজী শাখাওয়াত হোসেন বলেন,‘ ঢাকার মিরপুর পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে কর্মরত অবস্থায় আবদুল খালেক করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তাঁদের বাসযোগ্য ভালো বাড়িও ছিল না। তাঁদের দুরাবস্থা দেখে বাংলাদেশ পুলিশের উদ্যোগে তিন কক্ষবিশিষ্ট একটি পাকা বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে।
উল্লেখ্য যে, ঢাকার মিরপুর পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে কর্মরত এই পুলিশ কর্মকর্তা ২০২০ সালের ৩০ এপ্রিল রাজধানীর একটি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে তাকে গ্রামের বাড়ি বেতাগীর ঝোপখালিতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

বরিশালে সাংবাদিক নির্যাতনকারী পুলিশ সদস্যদের শাস্তির দাবীতে কঠোর আন্দোলনের হুশিয়ারী

নীরবে কর্মহীন ৯ পরিবারের আহার্য পৌঁছে দিলেন বরিশালের জেলা প্রশাসক।

চিকিৎসা করাতে না পেরে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মুক্তিযোদ্ধা

পানি সম্পদ প্রতিমন্ত্রীর পক্ষ থেকে কেন্দ্রীয় যুবলীগের নেতৃবৃন্দদের সংবর্ধণা

স্কুলে ছাত্রলীগের কমিটি না করার নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের

বরিশালে ২৭টি নৌপথে ৪৭০ কিমি দৈর্ঘ্যে খননের প্রস্তাবনা

নিজেকে কি মেসি ভাবো—নেইমারকে কাভানি

স্বাধীনবাংলা বেতারকেন্দ্রের শিল্পী মিহির নন্দী আর নেই

বরিশালে র‌্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার

ইউপি নির্বাচনে বরিশালের ৭৭ ইউনিয়নে প্রার্থী ঘোষণা পীর সাহেব চরমোনাইয়ের