বৃহস্পতিবার , ২৮ জানুয়ারি ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

টিকা নেওয়ার পর যা বললেন স্বাস্থ্যের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা বেগম

প্রতিবেদক
Alltime BD News24 .com
জানুয়ারি ২৮, ২০২১ ৪:৪৯ পূর্বাহ্ণ

দেশে প্রথম করোনা ভ্যাকসিন দেয়া শুরু হয়েছে বুধবার। এদিন করোনার ভ্যাকসিন নেয়ার পর স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা বেগম বলেছেন, এটা খুবই সাধারণ একটি বিষয়। খুব ছোট একটি নিডল। এটি নেওয়ার সময় আমি কোনো ব্যথা অনুভব করিনি। ভ্যাকসিন নিলে ক্ষতি হবে- এটা যে একটা অপপ্রচার তা বন্ধ করার জন্য আমি আগে ভ্যাকসিন নিয়েছি।

এদিন ভ্যাকসিন গ্রহণ করা প্রথম পাঁচ জনের মধ্যে ছিলেন নাসিমা বেগম। তিনি বলেন, একজন স্বাস্থ্যকর্মী হিসেবে যদি আমি আগে ভ্যাকসিন না নিয়ে অন্যদেরকে বলি আপনারা ভ্যাকসিন নিন, সেটা সঠিক হবে না। আমি যে টিকা নেব- আমার পরিবারের সদস্যদের জানাইনি, আমার সহকর্মীদেরও জানাইনি। নিজে থেকেই সংকল্প করেছি প্রথম অবস্থাতেই আমি ভ্যাকসিন নেব।

নাসিমা বেগম বলেন, বাচ্চাদেরকে ভ্যাকসিন দেয়ার সময় হালকা জ্বর হয় যেখানে দেয়া হয়, সে জায়গাটা হালকা ফুলে যায়, লাল হয়ে যায়। তখনই বোঝা যায় ভ্যাকসিন ভালো কাজ করছে। এটুকু আমাদেরকে মেনে নিতেই হবে। তিনি বলেন, ভ্যাকসিন নেওয়ার পর সামান্য জ্বর, ব্যথা, খাবারে অরুচি, বমি বমি ভাব- এরকম একটু হতেই পারে এটা স্বাভাবিক। আবার নাও হতে পারে। তাই এসব বিষয় মাথায় নিয়ে আমাদেরকে ভ্যাকসিন দিতে হবে।

(Visited ২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি