শনিবার , ১২ ডিসেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে বিজয়ের মাসে দুর্গাসাগর দীঘিকে আকর্ষণীয় করতে জেলা প্রশাসকের উদ্যোগ

প্রতিবেদক
Alltime BD News24 .com
ডিসেম্বর ১২, ২০২০ ৬:০৭ অপরাহ্ণ

মোঃ শাহাজাদা হিরা:: আজ ১২ ডিসেম্বর শনিবার বিকাল ৪ টার দিকে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা অবস্থিত দুর্গাসাগর দীঘিকে পর্যটন কেন্দ্রে হিসেবে আরও আকর্ষণীয় করতে নিম্নোক্ত কার্যক্রমের উদ্বোধন করা হয় দূর্গাসাগর দিঘিতে ঘুরতে আসা শিশুদের জন্য নির্মান করা হয়েছে অভ্যন্তরীণ শিশুপার্ক “কিচিরমিচির”। দর্শনার্থীদের জন্য সংযোজন করা হয় ময়ূরের ঘর আজ সেখানে ময়ূর অবমুক্ত করা হয় পাশাপাশি ইমু পাখির ঘর ও ইমু পাখি অবমুক্তকরা হয়।
পাখির আবাসস্থল হিসাবে গড়ে তুলতে বর্ণিল পাখির ঘর ও বর্ণিল পাখি অবমুক্ত করা হয়। ভ্রমণ পিপাসুদের চাহিদার কথা বিবেচনা করে দূর্গাসাগর দিঘির জলে নৌকার জন্য প্ল্যাটফর্ম ফর বোটহাউজ এবং সংযোগ সিড়ি উদ্বোধন করা হয়। দুর্গাসাগর দিঘি পর্যটন কেন্দ্রের আবদুর রব সেরনিয়াবাত গেইট হতে ওয়াকওয়ে পর্যন্ত সংযোগ সড়কের উদ্বোধন, ভাসমান সবজি ও কৃষি কার্যক্রমের উদ্বোধন, দুর্গাসাগর দিঘিতে বিভিন্ন প্রজাতির মাছের জন্য একুরিয়াম স্থাপনপূর্বক কালারফুল মাছ অবমুক্তক করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।
এসময় তার সাথে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক পত্নী কেয়া পারভীন, উপপরিচালক স্থানীয় সরকার বরিশাল মোঃ শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরিশাল শহিদুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী এলজিইডি বরিশাল শরীফ মােঃ জামাল উদ্দিন, অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট বরিশাল রাজিব আহমেদ, উপজেলা চেয়ারম্যান বাবুগঞ্জ কাজী এমদাদুল হক দুলাল, উপজেলা নির্বাহী অফিসার বাবুগঞ্জ মোঃ আমিনুল ইসলাম, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ নুরুল আলম, মৎস্য কর্মকর্তা ইলিশ বরিশাল বিমল চন্দ্র দাস, সিনিয়র সহসভাপতি জেলা আওয়ামীলীগ বরিশাল মোঃ হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান অমৃত গ্রুপ বরিশাল বিজয় কৃষ্ণ দে, সংস্কৃতি জন এসএম ইকবাল, শিক্ষাবিদ অধ্যাপীকা শাহ সাজেদাসহ বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
দুর্গাসাগর দীঘিকে বরিশালের বৃহৎ পর্যটন স্পট হিসেবে গড়ে তুলতে দুর্গাসাগর কে তার প্রাকৃতিক সৌন্দর্য বজায় রেখে এর অবকাঠামো উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন জেলা প্রশাসন বরিশাল। তারি ধারাবাহিকতায় আজ এসকল উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়।
(Visited ৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি