শুক্রবার , ২৭ নভেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

মানুষকে আল্লাাহর সাথে পরিচয় করানোর জন্যই চরমোনাই মাহফিল -পীর সাহেব চরমোনাই

প্রতিবেদক
Alltime BD News24 .com
নভেম্বর ২৭, ২০২০ ৮:৩৩ অপরাহ্ণ

বরিশাল শহরতলী চরমোনাই বাৎসরিক মাহফিলের উদ্ধোধনী বয়ানে আমীরআল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই বলেন- চরমোনাই মাহফিল দুনিয়াবি উদ্দেশ্যে নয় বরং পথভোলা মানুষকে অল্লাহর সাথে
পরিচয় করিয়ে দেয়ার জন্যই এই মাহফিল প্রতিষ্ঠা করা হয়েছে।

 

সুতরাং এখানে দুনিয়াবি কোনো উদ্দেশ্য সাধনের জন্য আসার প্রয়োজন নেই। যদি এমন কেউ এসে থাকেন তবে নিয়ত পরিবর্তন করে আত্মশুদ্ধির জন্য প্রস্তুতি গ্রহন করুন। আজ (২৭) নভের্ম্ব#৩৯; শুক্রবার বাদ জুম্#৩৯;আ তিন দিন ব্যাপী চরমোনাই মাহফিলের উদ্বোধনী বয়ানে উপরোক্ত কথা বলেন পীর সাহেব চরমোনাই। তিনি আরো বলেন, যারা চরমোনাইতে নতুন এসেছেন তারা আজ থেকে দিলের মধ্য থেকে দুনিয়ার ধ্যান-খেয়াল বিদায় করে দিয়ে আখেরাতের খেয়াল-ধ্যান অন্তরে যায়গা দেন। দিল থেকে বড়ত্ব এবং আমিত্ব ভাব বের করে দিয়ে আল্লাহর কুদরতি পায়ে নিজেকে বিলীন করে দিতে হবে।

 

সদা-সর্বদা আল্লাহর জিকিরের মাধ্যমে দিলকে তরতাজা রেখে আল্লাাহর ওলী হয়ে চরমোনাই থেকে বিদায় নেয়ার প্রস্তুতি নিতে হবে। পীর সাহেব চরমোনাই তাঁর উদ্বোধনী বয়ান শেষে মাহফিলের নিয়ম-কানুন সম্পর্কে স্পষ্ট বর্ণনা করেন। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সতর্ক থাকার জন্য মাহফিলে আগত সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। বিশেষ করে সবাইকে মাস্ক ব্যবহার করার জন্য আহবান জানান তিনি। উল্লেখ্য, ৩০ নভের্ম্ব#৩৯; সোমবার সকাল ৮টায় আখেরী মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে।

(Visited ৪ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি