বুধবার , ১১ নভেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে নো মাস্ক, নো সার্ভিস বাস্তবায়নে ৩৫ জনকে জরিমানা

প্রতিবেদক
Alltime BD News24 .com
নভেম্বর ১১, ২০২০ ৫:৩৭ পূর্বাহ্ণ

বরিশালে নো মাস্ক, নো সার্ভিস বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ৩৫ জন ও ৫ প্রতিষ্ঠানকে ২৯ হাজার ৮০০ টাকা জরিমানা করেছেন জেলা ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

মঙ্গলবার (১০ নভেম্বর) দিনব্যাপী মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে বরিশাল নগরীর বিভিন্ন এলাকা ও উপজেলায় তাদেরকে এই জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট অভিযান সূত্রে জানা গেছে, নো মাস্ক, নো সার্ভিস বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশে মঙ্গলবার তিনটি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রট রোমানা আফরোজ,
মো. জিয়াউর রহমান ও মো. আতাউর রাব্বী।

এ সময় ম্যাজিস্ট্রেট রোমানা আফরোজের নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযানে সদর রোড, গীর্জামহল্লা এলাকায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক ৪ জনকে ১১০০ টাকা জরিমানা করা হয়৷

নগরীর সদর রোড, অশ্বিনী কুমার হল, কাকলীর মোড় এলাকায় অভিযান পরিচালনা করে ৫টি দোকান ও শপিংমলে চার হাজার টাকা জরিমানা করেন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান।

এছাড়াও ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বী নগরীর শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ চৌমাথা ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অভিযান পরিচালনা করে ৭ জনকে চার হাজার ৭০০ টাকা জরিমানা করেন।

এদিকে বাবুগঞ্জ উপজেলা সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী ৬ ব্যক্তিকে ৫০০ টাকা করে ৩ হাজার টাকা জরিমানা করা হয়৷

হিজলা উপজেলায় যাত্রীবাহী বাস চালককে ৩ হাজার ও আলফা চালককে সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী ১০ হাজার এবং ১০ জনকে ২ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ।

এছাড়াও গৌরনদীতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ৬ ব্যক্তিকে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারিহা তানজিন।

মোবাইল কোর্ট অভিযান ও জরিমানার বিষয়টি নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক এসএম মো. অজিয়র রহমান জানান, নো মাস্ক, নো সার্ভিস বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত