বুধবার , ১১ নভেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে জেলা পর্যায়ে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি অনুষ্ঠিত।

প্রতিবেদক
Alltime BD News24 .com
নভেম্বর ১১, ২০২০ ৫:৩৩ পূর্বাহ্ণ

১০ নভেম্বর মঙ্গলবার দুপুর ১২ টায় জেলা প্রশাসন বরিশালের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ঢাকা এর সহযোগিতায় সম্মেলন কক্ষ সার্কিট হাউজ বরিশাল ও অনলাইন প্ল্যাটফর্ম ( জুম ভিডিও কনফারেন্সিং সিস্টেম)। জেলা পর্যায়ে ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহাপরিচালক জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘর মোহাম্মদ মুনীর চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি বরিশাল প্রলয় চিসিম, পুলিশ সুপার বরিশাল মোঃ সাইফুল ইসলাম বিপিএম বার, অধ্যক্ষ ভারপ্রাপ্ত সরকারি ব্রজমোহন কলেজ বরিশাল ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, ডিন কম্পিউটার সায়েল এন্ড ইঞ্জিনিয়ারিং অনুষদ পটুয়াখালী ড. এস.এম. তাওহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বরিশাল প্রশান্ত কুমার দাসসহ প্রমূখ।

গত ২৭ অক্টোবর বরিশাল জেলায় ৪১তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ উদযাপন উপলক্ষে এবারের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে খাদ্য নিরাপত্তা বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার”। ২৭ থেকে ২৯ অক্টোবর ২০২০ তারিখ পর্যন্ত মেলা চলবে।

প্রতি বছরের ধারাবাহিকতা এবারেও মেলায় বরিশাল জেলার ১০টি উপজেলা হতে জুনিয়র, সিনিয়র এবং বিশেষ গ্রুপে মেধাস্থান অধিকারীগণ এবং জেলা পর্যায়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের মেধাস্থান অধিকারীগণ অংশগ্রহণ করবে। এবারের বিজ্ঞান মেলা অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। দর্শানার্থীগণ বরিশাল জেলার ওয়েব পোর্টাল barisal.gov.bd তে ভিজিট করে মেলা উপভোগ করেন। অংশগ্রহণকারীগণের প্রস্তাবিত প্রকল্পের সংক্ষিপ্ত ভিডিও উক্ত ওয়েবসাইটে প্রদর্শন করা হবে যা ভিজিটর গণ সহজেই দেখতে পাবেন। এছাড়া, ২৮ অক্টোবর অনলাইন ভিত্তিক বিজ্ঞান আলিম্পয়াড অনুষ্ঠিত হয়। আজ উক্ত অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় বিজ্ঞান বিষয়ক প্রকল্পের জন্য জুনিয়র, সিনিয়র গ্রুপে ২৩ জন এবং বিশেষ গ্রুপে ৯ জনের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি