মঙ্গলবার , ১০ নভেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

প্রথম বর্ষপূর্তি’তে ববি উপাচার্যকে শিক্ষক সমিতির শুভেচ্ছা ও অভিনন্দন

প্রতিবেদক
Alltime BD News24 .com
নভেম্বর ১০, ২০২০ ৫:০৪ পূর্বাহ্ণ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের এক বছর পূর্তিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। সোমবার শিক্ষক সমিতির সভাপতি মোঃ আরিফ হোসেন ও সাধারণ সম্পাদক ড. মোঃ খোরশেদ আলমের নেতৃত্বে কার্যনির্বাহী কমিটি উপাচার্যের সাথে সাক্ষাৎ করে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এ সময় উপাচার্য শিক্ষক সমিতির নেতাদের সাথে গত এক বছরের গৃহীত পদক্ষেপ এবং বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করা যায় সে বিষয়ে বিস্তারিত আলাপ করেন। শিক্ষক সমিতি উপাচার্য প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিনের যোগদানের পরেই তাঁর সুনির্দিষ্ট কর্ম পরিকল্পনার ভিত্তিতে বিদ্যমান সমস্যাগুলো পর্যায়ক্রমে দূর করার পরিকল্পনা গ্রহণ ও সেগুলো বাস্তবায়নের জন্য এই করোনা মহামারীর মধ্যেও যে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন তাঁর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। বরিশাল বিশ্ববিদ্যালয় অপেক্ষাকৃত নতুন হওয়ার পরেও এই মুজিব জন্ম শতবর্ষে বঙ্গবন্ধু চেয়ার প্রতিষ্ঠার যে যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছেন এবং সার্বিক ইতিবাচক পদক্ষেপের জন্য আনুষ্ঠানিক অভিনন্দন জানান।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ ছাদেকুল আরেফিন বলেন, তিনি দায়িত্ব নেওয়ার পর অগ্রাধিকারের ভিত্তিতে ভর্তি পরীক্ষা, শিক্ষক-কর্মকর্তাদের প্রমোশন সংক্রান্ত জটিলতা, শিক্ষার্থীদের একাডেমিক ও গবেষণা কার্যক্রমকে গতিশীল করা, স্থাপনা সংক্রান্ত প্রকল্পগুলো দ্রুত শেষ করাসহ বিভিন্ন পরিকল্পনা নিয়েছেন তবে করোনা মহামারী কিছুটা সেই গতিকে শ্লথ করেছে। তবে বিগত এক বছর যাবৎ তিনি বিশ্ববিদ্যালয়টির সার্বিক উন্নয়নে কাজ করার চেষ্টা করেছেন।

এর মধ্যে বেশ কিছু বিষয়ে সফলতা অর্জন করেছেন, কিছু বিষয় এখনো চলমান সেগুলো দৃশ্যমান হতে কিছুটা সময় লাগবে। তিনি বলেন,‘বিশ্ববিদ্যালয়ে জনবল সংকট রয়েছে,একই সঙ্গে অবকাঠামোগত উন্নয়ন দরকার। আমি নিযুক্ত হবার পর থেকে এখন পর্যন্ত কোন নতুন নিয়োগ কার্যক্রমে যেতে পারিনি। অবকাঠামো নির্মাণ প্রকল্প জমা দেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন আছে। তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় অপেক্ষাকৃত নতুন বিশ্ববিদ্যালয় এখানে অনেক কিছুর অপর্যাপ্ততা রয়েছে তবে সবার সার্বিক সহযোগিতায় পর্যায়ক্রমে এগুলোর ইতিবাচক সমাধানের বিষয়ে সবাইকে আস্বস্ত করেন। তিনি শিক্ষক সমিতিকে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান এবং বর্তমান শিক্ষক সমিতির ভূমিকাকে খুবই ইতিবাচকভাবে বিবেচনা করেন।

শিক্ষক সমিতির সভাপতি মোঃ আরিফ হোসেন বলেন, উপাচার্য মহোদয় দায়িত্ব গ্রহণের পর থেকে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের কথা যৌক্তিকতা ও ন্যায্যতার ভিত্তিতে বিবেচনা করেছেন। করোনা মহামারীর মধ্যেও উনার এক বছরের সার্বিক কার্যক্রমে শিক্ষক সমাজ সন্তুষ্ট এবং সামনের দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে সব ইতিবাচক কাজে শিক্ষক সমিতির সহযোগিতা অব্যাহত থাকবে।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ খোরশেদ আলম বলেন, ইতোমধ্যে মাননীয় উপাচার্য মহোদয়ের দক্ষ ও যোগ্য নেতৃত্বে অভ্যন্তরীণ বিষয়গুলোর সাথে সাথে জাতীয়ভাবেও বরিশাল বিশ্ববিদ্যালয়ের একটা ইতিবাচক ভাবমূর্তি তৈরি হয়েছে। মাননীয় উপাচার্য মহোদয়ের এক বছর পূর্তিতে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আপনার সুদক্ষ ও ইতিবাচক নেতৃত্বে বরিশাল বিশ্ববিদ্যালয় জ্ঞান সৃষ্টি ও চর্চার কেন্দ্র হিসাবে জাতীয় ও আন্তর্জাতিকভাবে পরিচিত হয়ে উঠবে।

(Visited ৪ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

বরিশালে শেবাচিম হাসপাতালে ডাক্তারদের অবহেলায় প্রসূতির মৃত্যু!

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা।।

বরগুনায় কোচিংয়ে যাওয়ার পর নিখোঁজ ২ স্কুলছাত্রী উদ্ধার

বরিশালে ৭ প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশালে প্রশাসনের অভিযানে ৩ বালুচোরকে জেল জরিমানা

বরিশাল শিল্পকলা একাডেমির বসন্ত উৎসবের শুভসূচনা করলেন জেলা প্রশাসক অজিয়র রহমান

বিসিসি নির্বাচনঃ পদক্ষেপ না নেয়ায় প্রার্থী ও জনগনের মধ্যে শঙ্কার সৃষ্টি হয়েছে : মনীষা

ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ

আফগান সেনাঘাঁটি দখল করছে তালেবান, ১৪ সেনা নিহত

বরিশালে ছাত্রলীগ নেতা নাহিদ’র বিরুদ্ধে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন