রবিবার , ৮ নভেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেন

প্রতিবেদক
Alltime BD News24 .com
নভেম্বর ৮, ২০২০ ১:১২ পূর্বাহ্ণ

ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। পেনসিলভানিয়ায় জয়লাভ করায় বেসরকারি ফলাফলে তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলেন।

সিএনএন-এর পূর্বাভাস অনুযায়ী, জো বাইডেনের প্রাপ্ত ইলেকটোরাল ভোটের সংখ্যােএখন ২৭৩। বিবিসির পূর্বাভাসও বলছে একই কথা।

তবে ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান অ্যারিজোনাতেও ডেমোক্র্যাটদের জয়ী দেখানোয় তাদের প্রতিবেদন অনুযায়ী, বাইডেনের প্রাপ্ত ইলেকটোরাল ভোটের সংখ্যা ২৯০, আর রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রাপ্ত ভোটের সংখ্যা ২১৪।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, জো বাইডেন ২৭৩টি ইলেকটোরাল ভোট পেয়েছেন। আসছে জানুয়ারিতে তিনি মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন। যদিও তা নির্ভর করছে ট্রাম্পের আইনি চ্যালেঞ্জের ফলাফলের ওপর।

বাইডেন এখন পর্যন্ত ভোট পেয়েছেন ৭ কোটি ৩০ লাখেরও বেশি। যুক্তরাষ্ট্রে আর কোনও প্রেসিডেন্ট এর আগে এত ভোট পেয়ে নির্বাচিত হননি। তার প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন প্রায় ৭ কোটি ভোট। সেটাও যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় সর্বাধিক ভোট।

ভোটের ফলাফলের হিসাবে পেনসিলভানিয়ায় বাইডেনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। রাজ্যটিতে জেতার মাধ্যমে বাইডেন সেখানকার ২০টি ইলেকটোরাল ভোট পেয়ে গেলেন।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রথম নারী, কৃষ্ণাঙ্গ ও দক্ষিণ এশীয় বংশোদ্ভূত ভাইস প্রেসিডেন্ট হতে যাচ্ছেন জো বাইডেনের রানিংমেট কমলা হ্যারিস।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি