মঙ্গলবার , ১৩ অক্টোবর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালের রাজপথে প্রতিকি লাশ হয়ে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তির দাবী

প্রতিবেদক
Alltime BD News24 .com
অক্টোবর ১৩, ২০২০ ৫:০২ পূর্বাহ্ণ

শামীম আহমেদ॥ সারাদেশ ব্যাপি ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে উত্তাল হয়ে উঠায় এ আন্দোলনে বরিশালে স্কুল-কলেজের শিক্ষাথী,বরিশাল ব্লাড ডোনারস ক্লাব, নারী মুক্তি সংসদ, সহ একাধিক সংগঠন সকাল থেকে নগরীর প্রাণ কেন্দ্র সদররোডের সড়কে প্রতিকি লাশ হয়ে পড়ে থেকে বিচারের দাবীতে বিক্ষোভ, মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন।

 

 

 

আজ সোমবার (১২ই) অক্টোবর দুপুর সাড়ে ১২টায় বরিশাল ব্লাড ডোনারস ক্লাবের ছেলে-মেয়ে সদস্যরা বিভিন্ন দাবীর ব্যানার প্লেকার্ড ফেস্টুন ও মুখে চোখে কালো কাপড় বেধে মৌন প্রতিবাদ মানববন্ধন করেন।

 

 

 

এসময় একজন সদস্য প্রতিকি লাশ হয়ে প্রচন্ড গরম ও রৌদ্রের ভিতর গরম সড়কে দীর্ঘক্ষণ লাশ হয়ে শুয়ে থেকে প্রতিবাদ জানায়।

 

 

 

এসময় উপস্থিত সংগঠনের সভাপতি মোঃ আওলাদ হোসেন তানজিল, আহমেদ তানভির, ইমরান ইয়াসিন, রাফি মোহাম্মদ,বাধন ঘোষ ও সাদিয়া আফরিন সহ প্রায় শতাধিক সদস্য অংশ গ্রহন করে।

 

 

 

এর পর্বে একইস্থানে মানববন্ধন করে বরিশাল নগরের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরাও ব্যানাÍ, ফেস্টুন ও প্লেকার্ড নিয়ে মানববন্ধন প্রতিবাদ সভা করে।

 

 

 

বরিশাল গ্লোবাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষাথী প্রতিমা রায়ের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন বরিশাল উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনির শিক্ষার্থী তাওশিফ হোসেন, দশম শ্রেনির শিক্ষার্থী মেহেরাব হোসেন,

 

 

মহিলা কলেজের শিক্ষার্থী অদিতি ইসলাম, শ্রাবন বিশ্বাষ,জিলা স্কুলের শিক্ষাথী সাজ্জাদ ইসলাম,এক প্রর্যায়ে শিক্ষার্থীদের প্রতিবাদ সমাবেশে একাত্বতা প্রকাশ করে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলা কমিটি সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী।

 

 

 

প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীরা বলেন এদেশে আজ রাজনৈতিক পৃষ্টপোষকতার ছত্রছায়ায় থেকে ধর্ষণকারীরা প্রায় সময় পাড় পেয়ে যাচ্ছে।

 

 

 

অপরদিকে আইন শৃঙ্খলা বাহিনীর দূর্বলতা আর বিচারহীনতার করনে এদেরকে টেনে আটকে রাখার কারনে এরা আজ বেপরোয়া হয়ে দেশের মা-বোনদের টানা-হিছড়ে তাদের ইজ্জত হরন করেই চলছে।

 

 

তাই এসকল ধর্ষণকারীরা বেচে থাকলে আমরা বেছে থাকব না।

 

 

 

একারনেই শুধূ আইন করলেই চলবে না। এর যথাযত বাস্তবায়ন করার দাবী জানান সাধারন শিক্ষার্থীরা। পড়ে নগরীতে এক বিশাল বিক্ষোভ মিছিল বেড় করে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

 

 

 

এছাড়া সকাল ১১টা অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ সদররোড়ে বরিশাল জেলা নারী মুক্তি সংসদ ও বরিশাল জেলা ও মহানগর ছাত্র মৈত্রী যৌথভাবে এক সমাবেশ করে।

 

 

 

নারী মুক্তি সংসদের সভাপতি সিমা রানি শীলের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বরিশাল জেলা ওয়াকার্স পার্টি সভাপতি নজরুল হক নিলু, জেলা সদস্য মোজাম্মেল হক ফিরোজ,ছাত্র নেতা শামিল শাহরুখ তমাল, মিন্টু দে ও পাপিয়া আফরোজ প্রমূখ।

এছাড়া আরো প্রতিবাদ সমাবেশ মানববন্ধন করেছে বরিশাল জাতীয় ছাত্র সমাজ বরিশাল জেলা ও মহানগর সহ বিএম কলেজ শাখা।

 

 

 

জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বরিশাল সদর উপজেলা সভাপতি বসির আহমেদ ঝুনুর সভাপতিত্বে বক্তব্য রাখেন মেহেদী হাসান লাবু, আব্দুল্লাহ-আল- মামুন, রাজিব হোসেন ও আঃ জলিল।

(Visited ৪ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি