শনিবার , ২৬ সেপ্টেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরগুনার বেতাগীর পুটিয়াখালী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

প্রতিবেদক
Alltime BD News24 .com
সেপ্টেম্বর ২৬, ২০২০ ৩:২৬ পূর্বাহ্ণ

স্বপন কুমার ঢালী :বরগুনার বেতাগী উপজেলার বিবিচিনি ইউনিয়নের পুটিয়াখালী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের  শিক্ষা মন্ত্রনালয়ের অধীনে পাঁচ তলা ভবন নির্মানের ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। নিম্মমানের নির্মান সামগ্রী ব্যবহার করায় ঝুঁকির মধ্যে  রয়েছে শিক্ষক -শিক্ষিকার বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পাঠদান কার্যক্রম করার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে,   শিক্ষা মন্ত্রনালয়ের অধীনে মাধ্যমিক বিদ্যালয়ে ও কলেজ পর্যায়ে পাঁচতলা বিশিষ্ট অত্যাধুনিক ভবন  নির্মানের জন্য ২০১৯ সালের জানুয়ারি মাসে দরপত্র আহবান করা হয়।  ওই ভবনের নির্মানের ব্যয় বরাদ্দ দেওয়া হয় ৪ কোটি ৯৫ লাখ ৫৬ হাজার টাকা। সিডিউল মোতাবেক কাজ সম্পন্ন করতে পুনরায় অর্থ বরাদ্দ প্রয়োজন হলে সংশ্লিষ্ট মন্ত্রনালয় অর্থ বরাদ্দ দিতে বাধ্য থাকিবে দরপত্রে উল্লেখ করা হয়। বেতাগী’র ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স খান এন্টারপ্রাইজ  ভবন নির্মান কাজে  দায়িত্ব দেওয়া হয়।
ভবনের দৈর্ঘ্য ১ শত ৪১ ফুট এবং প্রস্ত ৬৫ ফুট ধরা হয়েছে।  শুরু থেকেই ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী  মো. খলিলুর রহমান খানের ছোট ভাই মো. কবির হোসেন খান নিম্মমানের নির্মান সিসেন্ট রড ব্যবহার করেন। প্রচন্ড বর্ষণের মধ্যে ছাদ ঢালাইয়ের অভিযোগ রয়েছে। ৩য় তলা ছাদ ঢালাইয়ে ব্যবহার করা হয়েছে নিম্মমানের পাথর।
  পত্রিকায় নাম না প্রকাশের শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি উল্লেখ করেন, নিম্মমানের নির্মান সামগ্রী ব্যবহারে বিদ্যালয়ে ঝুঁকির মধ্যে রয়েছে।’ ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি মো. কবির হোসেন খান বলেন,’  দরপত্রের সিডিউল অনুসারে কাজ করা হয়েছে।’ ভবন নির্মানের  স্থানীয় একাধিক ব্যক্তি বলেন,  বিদ্যালয়ের প্রধান শিক্ষক কোন তদারকীর দায়িত্ব নিচ্ছেন না।’ তারা আরো বলেন, ‘ ঠিকাদারীী প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রধান শিক্ষককে মোটা অংকে ম্যানেজ করে অনিয়মের কাজ করছেন।’
 এ বিষয় প্রধান শিক্ষক মো. বজলুর রহমান বলেন,’  সিডিউল মোতাবেক কাজ করার জন্য আমরা যথারীতি দায়িত্ব পালন করেছি ।’এ বিষয় নির্বাহী প্রকৌশলী মো. হাদিউজ্জামান বলেন,’ ভবন নির্মানে অনিয়ম করা হলে তদন্ত করে ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতি আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’
(Visited ২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি