রবিবার , ২০ সেপ্টেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশাল নগরীর ০২ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা

প্রতিবেদক
Alltime BD News24 .com
সেপ্টেম্বর ২০, ২০২০ ৩:০৫ পূর্বাহ্ণ

বরিশাল নগরীর দপ্তরখানা ও বাজার রোড এলাকায় অভিযান চালিয়ে দুই ব্যবসায়িক প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক(অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহার সার্বিক নির্দেশনায় বরিশাল বিভাগীয় কার্যালয় এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কর্তৃক বরিশাল মহানগরীর পিঁয়াজ পট্টি, নথুল্লাবাদ এলাকা, নতুন বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করায় শরীফ বেকারীকে ৬,০০০/- টাকা, পণ্যের মোড়কে উৎপাদন, মেয়াদের তারিখ ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় বাজার সদায় ডট কমকে ৬,০০০/- টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা আরোপ করা হয়।

অভিযান চলাকালে চাল, ডাল, আটা, পিঁয়াজ,রসুন,আদাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য তদারকি করা হয়। পিঁয়াজের আড়ৎ সমূহ তদারকি করে দেখা যায় ভারতীয় পিঁয়াজ পাইকারী ৬০-৬২ টাকা এবং দেশী পিঁয়াজ ৬৫-৬৮ টাকা দামে বিক্রয় করতে দেখা যায়। খুচরা বাজারে ভারতীয় পিঁয়াজ ৬৮-৭০টাকা এবং দেশি পিঁয়াজ ৭৫-৮০ টাকা দামে বিক্রয় করতে দেখা যায়।ক্রয় ভাউচার পরিবীক্ষণ করে পিঁয়াজ বিক্রয়ে কোন গরমিল পরিলক্ষিত হয়নি।

ব্যবসায়ীরা জানান সরকারের কার্যকর পদক্ষেপ গ্রহণের কারণে অচিরেই পিঁয়াজের বাজার মূল্য পূর্বের অবস্থায় ফিরে আসবে। উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সামাজিক দুরুত্ব মেনে চলা এবং মাস্ক পরিধান করার জন্য অনুরোধ করার পাশাপাশি পিঁয়াজের পর্যাপ্ত মজুদ থাকার বিষয়ে তথ্য প্রদান করা হয়। ব্যবসায়ীদের মূল্য তালিকা প্রদর্শন করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা এবং যৌক্তিক দামে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা প্রদান করা হয়।

অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সুমি রাণী মিত্র ও জেলার সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়ার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়।


সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন ১০ এপিবিএন বরিশালের একটি টিম। জনস্বার্থে বাজার তদারকিমূলক অভিযান অব্যাহত থাকবে।

 

 

(Visited ৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি