শনিবার , ১২ সেপ্টেম্বর ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ভোলার বোরহানউদ্দিনে দরিদ্র কৃষকের পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

প্রতিবেদক
Alltime BD News24 .com
সেপ্টেম্বর ১২, ২০২০ ৩:১১ পূর্বাহ্ণ

ভোলা বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের রত্তনপুর বাজারে পূর্ব শত্রুতার জেরে দরিদ্র কৃষকের পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাতে কোন এক সময় এ বিষ প্রয়োগ করা হয় বলে জানান ক্ষতিগ্রস্থ কৃষক জাকির লস্কর।
দ্ররিদ্র কৃষক জাকির লস্কর অভিযোগ করে জানান কাচিয়া রত্তনপুর বাজারের কাছে কাচিয়া মৌজার ৭৮৮ খতিয়ানের ১০০ দাগের পুকুরটি আমি ৮ শতাংশ খরিদসুত্রে ভোগদখল করে মাছ চাষ করে আসছি।

কিন্তু আমার জমিতে হঠাৎ একই এলাকার নুরনবী লস্কর, আমিরুল লস্কর, ইয়াছিন লস্কর, আবুল হোসেন লস্কর, ইউছুফ লস্কর সর্ব পিতা-হযরত আলী লস্কর জমি দাবী করে দখলের পায়তারা করলে স্থানীয় জনপ্রতিনিধিগন সালিশ বিচার করে আমার সকল কাগজ ঠিক থাকায় আমার ৮ শতাংশের মালিকানার পক্ষে রায় দেয়। কিন্তু নুরনবী গং আমাকে হুমকি ধামকি দিয়ে ২ শতাংশ রেখে বাকি অংশ বিভিন্ন এলাকার মোরলদের ছেড়ে দেওয়ার জন্য চাপ দেয় কিন্তু আমি তাদের হুমকিতে পাত্তা না দিয়ে পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছি।

কিন্তু হঠাৎ শুক্রবার সকালে দেখি পুকুরের সব মাছ মরে ভেসে আছে আমি এলাকার লোকজনকে ডেকে জিজ্ঞেস করলে তারা নিশ্চিত করেন রাতে কোন সময় আমার পুকুরে বিষ প্রয়োগ করা হয়েছে।

ফলে আমি প্রায় ৫০ হাজার টাকার ক্ষতির সম্মুখীন হয়েছি। জাকির লস্কর আরো অভিযোগ করেন আমাকে নুরনবী গং বিভিন্ন সময় ২ লক্ষ টাকার চাদাঁ দাবী করে সাথে জমি ছেড়ে দেওয়ার জন্য চাপ দিচ্ছে ফলে আমি নিরাপত্তাহীনতায় ভুগে স্থানী এমপি মহোদয়ের কাছে অভিযোগ দিলে এমপি মহোদয় স্থানীয় জনপ্রতিনিধিদের বিষয়টি মিমাংসার জন্য জন্য নির্দেশ দিলে আমি লালমোহন সার্কেল এসপি মহোদয়ের কাছে অভিযোগ দিলে এসপি মহোদয় নুরনবী গংকে কাগজ নিয়ে যেতে নির্দেশ দিলেও তারা কাগজ ঠিক করছি বলে কালক্ষেপন করছে এবং কাউকে পাওা দিচ্ছে না।

তাই আমি প্রশাসনের কাছে এ ব্যাপারে সহযোগিতা ও হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে বিবাদী পক্ষ ইউছুফ লস্করের কাছে ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করেন এবং জমি তারা পাবে বলে দাবী করেন।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি