সোমবার , ২৪ আগস্ট ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ভোলায় স্বর্ণ ব্যবসায়ী মানিক স্ব-পরিবার নিয়ে উধাও

প্রতিবেদক
Alltime BD News24 .com
আগস্ট ২৪, ২০২০ ৩:৫৫ পূর্বাহ্ণ

ভোলার পরানগঞ্জ বাজারের বিসমিল্লাহ স্বর্ণ শিল্পালয়ের মালিক স্বর্ণ ব্যবসায়ী নজরুল ইসলাম মানিক স্থানীয় ব্যবসায়ি ও কাস্টমারদের স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে সপরিবারসহ উধাও হয়ে গেছেন।

 

 

শুক্রবার (২১ আগস্ট) দুপুরে তিনি পালিয়ে যান বলে জানান স্থানীয় ব্যবসায়ি ও দোকান মালিক।

 

 

স্থানীয় ব্যবসায়ি ও কাস্টমারদের ধারণা মতে মানিক নগদ টাকা ও স্বর্ণালংকার মিলিয়ে প্রায় অর্ধকোটি টাকা নিয়ে পালিয়ে গেছেন।

 

 

তার পালিয়ে যাওয়ার খবর চারদিকে ছড়িয়ে পড়লে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ি ও কাস্টমাররা পরানগঞ্জ বাজারের কাজীপট্টি বিসমিল্লাহ স্বর্ণ শিল্পালয়ের সামনে এসে ঝড়ো হয়। এসময় তারা তাদের স্বর্ণালংকার ও নগদ টাকা ফেরত পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

 

 

স্থানীয় সূত্রে জানা গেছে, কুমিল্লা জেলার বাসিন্দা ছিদ্দিকের ছেলে মানিক দীর্ঘ ১৬ বছর আগে ভোলার পরানগঞ্জ বাজারে এসে স্বর্ণের ব্যবসা শুরু করেন। ব্যবসার সুবাধে মানিক সেখানে বসতিস্থাপন গড়ে তোলেন। দীর্ঘদিন ব্যবসা করার কারণে স্থানীয় ব্যবসায়ি ও কাস্টমারদের সাথে মানিকের সুসম্পর্ক গড়ে উঠে।

 

 

ক্ষতিগ্রস্ত কাস্টমার আবদুল্লাহ আল নোমান বলেন, কোরবানি ঈদের কিছু দিন আগে মানিকের কাছে আমি ৩ ভড়ি স্বর্ণ রেখেছি। স্বর্ণগুলো আগামী বুধবার দেওয়ার কথা রয়েছে।

 

 

প্রবাসী হুমায়ুন কবির বলেন, মানিকের কাছে কোরবানি ঈদের আগে নেকলেস ও রুলি বানানোর জন্য এক লক্ষ পাঁচ হাজার টাকা দিয়েছি। সেগুলো ঈদের পর আমাকে দেওয়ার কথা। গত মঙ্গলবার আমি সেগুলো আনতে গেলে তা শনিবার বিকেলে দিবে বলেছিল।

 

 

স্থানীয় ব্যবসায়ী দেলোয়ার হোসেন বলেন, মানিক ব্যবসার খাতিরে গত কয়েকদিন আগে আমার দোকান থেকে ৫ ভরি স্বর্ণ দার (হাওলাত) নিয়েছিলেন। ১৫ দিন পর তা ফিরিয়ে দেওয়ার কথা রয়েছে।

 

 

দোকান মালিক মামুন কাজী জানান, প্রায় ১২ বছর ধরে তার দোকান ভাড়া নিয়ে ব্যবসা করে আসছেন মানিক। তিনি এখনো ৬ মাসের ঘর ভাড়া পাওনা রয়েছেন।

 

 

এবিষয়ে ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এনায়েত হোসেন জানান, ঘটনাটি তিনি শুনেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ি ও কাস্টমারদের লিখিত অভিযোগ দিতে বলা হলেও এখনো কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

(Visited ৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত