সোমবার , ১৩ মার্চ ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ভারতের বিধানসভায় বিপুলভাবে জয়ী বিজেপি।।

প্রতিবেদক
alltimeBDnews24
মার্চ ১৩, ২০১৭ ২:৪৩ পূর্বাহ্ণ

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি। ৪০৩ আসনের বিধানসভায় ৩২৫টি আসন পেয়েছে বিজেপি ও মিত্রশক্তি। অন্যদিকে কংগ্রেস সাত আসনে জয় পেয়েছে।

এছাড়াও উত্তরাখণ্ড রাজ্যেও বিপুলভাবে জয়ী হয়েছে বিজেপি। অন্যদিকে পাঞ্জাব আর মনিপুরে জয়ী হয়েছে কংগ্রেস দল।

গোয়া বিধানসভা ত্রিশঙ্কু অবস্থায় রয়েছে – কংগ্রেস আর বিজেপি কোনও দলই একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। সরকার গড়তে তাদের এখন নির্ভর করতে হবে দুটি আঞ্চলিক দলের ওপরে। তবে ভারতের রাজনৈতিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ উত্তরপ্রদেশ রাজ্যের বিধানসভা নির্বাচনটি ছিল বিজেপি’র কাছে এসিড টেস্ট।

বিবিসির খবরে বলা হয়, প্রথমত নোটবাতিলের সিদ্ধান্ত ঘোষণার পরে এই প্রথম বড় নির্বাচনের মুখে পড়েছিল দলটি। এছাড়াও নরেন্দ্র মোদীর কার্যকালের তিনবছর পেরিয়ে আসার পরে এই ভোট হল। মোদীর অবস্থান এই নির্বাচনে আরও শক্ত হল বলে বিশ্লেষকরা মনে করছেন।

সকাল আটটায় ভোট গণনা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই যখন প্রাথমিক ট্রেন্ড আসতে শুরু করে, তখনই বোঝা যাচ্ছিল উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি আর কংগ্রেসের জোটকে পেছনে ফেলে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে বিজেপি। বেলা আরও কিছুটা বাড়তেই যখন আনুষ্ঠানিক ফল ঘোষণা শুরু হয়, তখন দেখা যায়, বিজেপি ওই রাজ্যে একরকম সুইপ করেছে অর্থাৎ বিরোধী দলগুলিকে ধরাশায়ী করে দিয়েছে।

(Visited ২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি