শুক্রবার , ৩১ জুলাই ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে মোট করোনায় আক্রান্ত ২৪৪৫ জনঃসুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৫৬০ জন ও নতুন সনাক্ত ১৯ জন

প্রতিবেদক
Alltime BD News24 .com
জুলাই ৩১, ২০২০ ২:৩৭ পূর্বাহ্ণ

মোঃ শাহাজাদা হিরা:: বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ১৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ২৪৪৫ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১৫৬০ জন রুগী। জেলায় মৃত্যুবরণ করেছে ৪৩ জন ব্যক্তি।

আজ শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী উজিরপুর, মেহেন্দীগঞ্জ, মুলাদী, বাবুগঞ্জ, বাকেরগঞ্জ প্রত্যেক উপজেলার ১ জন করে ৫ জন, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত ব্রাউন কম্পাউন্ড ও কাউনিয়া প্রত্যেক এলাকার ২ জন করে ৪ জন, কলেজ এভিনিউ, সিএন্ডবি পুল, চাঁদমারি, মুসলিম গোরস্থান রোড, বাংলাবাজার, সাগরদী, আমানতগঞ্জ প্রত্যেক এলাকার ১ জন করে ৭ জন, পুলিশে কর্মরত ১ জন, সদর জেনারেল হাসপাতালের ১ জন নার্স, বরিশাল সদর উপজেলার কর্ণকাঠি এলাকার ১ জনসহ মোট ১৯ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ১৯ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ পর্যন্ত বরিশাল জেলায় ৬৮৫ জন নারী এবং ১৭৬০ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ১২১ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ১৮৩৮ জন, ৫০ থেকে তার উর্ধে ৪৮৬ জন।

আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ১৮ বছরের শিশু এবং ৭৫ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে।

বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ১৭৪৩, সদর উপজেলা ৩৬ জন (রায়পাশা কড়াপুর-৩, শায়েস্তাবাদ-৫, টুংঙ্গীবাড়িয়া-৩, চাঁদপুরা-৩, জাগুয়া-৪, চরকাউয়া-৮ এবং চরমোনাই-৫, কাশিপুর-২, চরবাড়ীয়া-২), উজিরপুর ১৩৭ জন, বাবুগঞ্জ ৯৮ জন, বাকেরগঞ্জে ৯৮ জন, গৌরনদী ৭৭ জন, মুলাদী ৬৩ জন, বানারীপাড়া ৫৬ জন, আগৈলঝাড়া ৫৪, হিজলা ৪৩ জন, মেহেন্দীগঞ্জ ৪০ জনসহ মোট ২৪২৬ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

অদ্যাবধি এ জেলায় ৪৩ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার ৩ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, ভাটিখানা এলাকার ৩ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাংলাবাজার এলাকার ১ জন, অক্সফোর্ড মিশন রোড এলাকার ১ জন, রুপাতলী হাউজিং এস্টেট এলাকার ১ জন, নতুন বাজার এলাকার ১ জন, মুসলিম গোরস্থান রোড এলাকায় ১ জন, ২৩ নম্বর ওয়ার্ড সাগরদী এলাকায় ১ জন, কাউনিয়া এলাকার ১ জন, অপদা কলোনির বাসিন্দা ১ জন, সদর উপজেলার ১ জন, পুলিশ লাইন ১ জন, শায়েস্তাবাদ ইউনিয়নের ১ জন, মুলাদী উপজেলায় ৪ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ৫ জন, গৌরনদী উপজেলায় ৩ জন, বানারীপাড়া উপজেলায় ১ জন, উজিরপুর উপজেলায় ৪ জন, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৩ জন, আগৈলঝাড়া উপজেলায় ২ জন।

আজ স্বাস্থ্য বিভাগের ১ জনসহ মোট ৩১০ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন।

অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৬ জন কর্মকর্তা করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলার ২ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ১০ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন।

গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

(Visited ৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি