বুধবার , ২২ জুলাই ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্পের অনলাইন প্রশিক্ষণ কোর্সের শুভ সূচনা করেন জেলা প্রশাসক

প্রতিবেদক
Alltime BD News24 .com
জুলাই ২২, ২০২০ ৪:৩৮ পূর্বাহ্ণ

মোঃ শাহাজাদা হিরা:: ২১ জুলাই মঙ্গলবার বিকাল ৪ টার দিকে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কর্তৃক গৃহীত “উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন-ESDP” শীর্ষক প্রকল্পের অনলাইন প্রশিক্ষণ কার্স এর
আনুষ্ঠানিক ভাবে জেলা প্রশাসকের কার্যালয় তার অফিস কক্ষ থেকে জুম ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রশিক্ষণের শুভ সূচনা করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। এসময় জেলা প্রশিক্ষণ সমন্বয়ক উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প, বরিশাল মোঃ আবরারুল হক তার তার সিএনবি রোড রোজ স্কাই ভবন এর অফিসে জুম ভিডিও কনফারেন্স সংযুক্ত ছিলেন পাশাপাশি বরগুনা জেলা প্রশিক্ষণ সমন্বয়ক উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প শামসুল আরেফিন চৌধুরীসহ বরিশাল এবং বরগুনা জেলার ২৫ জন করে মোট ৫০ জন প্রশিক্ষণার্থী জুম ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করেন। 

এসময় জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান উদ্যোক্তার সম্ভাবনা, চ্যালেঞ্জ ও সরকারের বিভিন্ন প্রণোদনা সম্পর্কে আলোচনা করবেন। “তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি” বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) কর্তৃক গৃহীত “উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন-ESDP” শীর্ষক প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ “বিনিয়োগ বিকাশ” এবং নির্বাচনী ইশতেহার “তারুণ্যের শক্তি- বাংলাদেশের সমৃদ্ধি” এর চেতনার প্রতিফলন। প্রকল্পের মূল কার্যাবলী হল ২৪ হাজার জন শিক্ষিত ও বেকার নারী ও পুরুষকে Supplier and Linkage Development শিল্পের জন্য উদ্যোক্তা তৈরির লক্ষ্যে প্রশিক্ষিত করা হবে। নির্বাচিত প্রার্থীদের উদ্যোক্তা এবং বিনিয়োগকারী হয়ে উঠার জন্য এক মাসের ফ্রি প্রশিক্ষণ প্রদান করা হবে।

সফল ব্যবসায়ীদের সাথে পরামর্শক্রমে প্রশিক্ষিত উদ্যোক্তাদের একটি বিনিয়োগ মডেল গড়ে তোলার নির্দেশনা দেওয়া হবে। স্থানীয় বাণিজ্য সংস্থা, চেম্বার অফ কমার্স, ব্যবসায়ী সমিতি অথবা সফল ব্যবসায়ী ব্যক্তি/ বিনিয়োগকারীরা প্রশিক্ষণের সমাপ্তি শেষে ব্যবসায়িক পরিকল্পনা তৈরির জন্য নিযুক্ত থাকবেন। বিনিয়োগ সম্পর্কিত বিষয় এবং তথ্য ২৪x৭ অনলাইন লার্নিং প্ল্যাটফর্মের মাধ্যমে সরবরাহ করা হবে।

(Visited ৬ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি