মঙ্গলবার , ১৪ এপ্রিল ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

দরিদ্রদের চাল নিয়ে কারসাজি, ধরা খেলেন ছাত্রলীগ নেতা

প্রতিবেদক
Alltime BD News24 .com
এপ্রিল ১৪, ২০২০ ৩:৫৭ পূর্বাহ্ণ

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকার চাল বিক্রিতে অনিয়ম ও উপকারভোগীদের সঙ্গে প্রতারণার অপরাধে চালের ডিলার ছাত্রলীগ নেতার লাইসেন্স বাতিল করে জরিমানা করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় টাঙ্গাইলের সখীপুরে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমাউল হুসনা লিজা নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ দণ্ডাদেশ দেন।

ওই ডিলারের নাম আরিফ সরকার। তিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার কাকড়াজান ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সাপিয়াচালা বিক্রয় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ডিলার আরিফ সরকার। তিনি গত ৫ এপ্রিল খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা হিসেবে জনপ্রতি ৩০ কেজি করে চাল বিক্রির জন্য ১৫ মেট্রিক টন চাল খাদ্যগুদাম থেকে উত্তোলন করেন। প্রতি মাসের চার সপ্তাহের সোম, মঙ্গল ও বুধবার তালিকাভুক্ত উপকারভোগীদের মধ্যে এসব চাল বিক্রির কথা।

কিন্তু তালিকাভুক্তদের সঙ্গে কথা বলে জানা যায়, গত বুধবার সাপিয়াচালা বিক্রয়কেন্দ্রে ৫০-৬০ জনের কাছে বিক্রি করে দোকান বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে সোমবার ওই বাজারে গিয়ে হতদরিদ্র তালিকাভুক্তরা চাল কিনতে গিয়ে ফিরে আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক উপকারভোগী এ প্রতিনিধিকে জানান, ওই ছাত্রলীগ নেতা বাকি সব চাল কালোবাজারে বিক্রি করে দিয়েছেন। ওই চাল কম দামে স্থানীয় অনেক প্রভাবশালী ও বিত্তবানরা কিনে ব্যবসা করেন।

ইউএনও আসমাউল হুসনা লিজা বলেন, ওজনে কম, বিক্রিতে অনিয়ম ও তালিকাভুক্ত হতদরিদ্রদের সঙ্গে প্রতারণা দায়ে তার লাইসেন্স বাতিল ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত