শনিবার , ১১ এপ্রিল ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে বিভাগে ২৪ ঘন্টায় ১১৬ জন হোম কোয়ারেন্টিনে

প্রতিবেদক
Alltime BD News24 .com
এপ্রিল ১১, ২০২০ ৯:৫৪ অপরাহ্ণ

শামীম আহমেদ ॥ বরিশাল বিভাগের ৬ জেলায় হোম কোয়ারেন্টিনে থাকাদের মধ্যে এ পর্যন্ত মোট ৩ হাজার ৫৪ জন ব্যক্তি ছাড়পত্র পেয়েছে। আর গত ২৪ ঘন্টায় ছাড়পত্র দেয়া হয়েছে মাত্র ১৪ জনকে। পাশাপাশি নতুন করে ২৪ ঘন্টায় বরিশাল সদর ব্যতিত বিভাগের ৫ জেলায় ১১৬ জনেক হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

 

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানাগেছে, গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ৩ হাজার ৭২৪ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্য হোম কোয়ারেন্টিনে পাঠানো ৩ হাজার ৫৫১ জনের মধ্যে এ পর্যন্ত ৩ হাজার ৫৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

 

এছাড়া বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে কোয়ারেন্টিনে থাকা ২৪৬ জনের মধ্যে এ পর্যন্ত ৭ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। অপরদিকে গত ২৪ ঘন্টায় বিভাগের মধ্যে শুধু ভোলা, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি জেলায় ১১৬ জনকে হোম কোয়ারেন্টিনে প্রেরণ করা হয়েছে এবং গত ২৪ ঘন্টায় ৬ জেলার মধ্যে শুধুমাত্র পটুয়াখালী ও ভোলা জেলাতে ১৪ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

 

তবে বরিশাল নগরসহ জেলায় নতুন করে যেমন কেউ যেমন হোম কোয়ারেন্টিনে যায়নি, তেমনি নগরসহ বরিশাল, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠি জেলায় কাউকে ছাড়পত্রও দেয়া হয়নি। এরবাহিরে বিভাগে এ পর্যন্ত ৩১ জন রোগী আইসোলেশনে চিকিৎসা নেয়ার জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ সরকারি হাসপাতালের দ্বারস্থ হন, যারমধ্যে ২৫ জনকে এরইমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে।

 

অপরদিকে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত ২ জন রোগীর মধ্যে ২ জনের পরীক্ষার রিপোর্ট নেগিটিভ এসেছে। এরবাহিরে পটুয়াখালী ও বরগুনা জেলায় ২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ বাসুদেব কুমার দাস জানিয়েছেন, শের ই বাংলা মেডিকেল কলেজে করোনা ভাইরাস সনাক্তকরণে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া বরিশালে এ অব্দি প্রায় ২৫ হাজার পিপিই হাতে পেয়েছে স্বাস্থ্য বিভাগ।

(Visited ৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি