বুধবার , ৮ এপ্রিল ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে মোবাইল কোর্ট অভিযানে দোকান খোলা রেখে জনসমাগম করার অপরাধে ১৮ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
Alltime BD News24 .com
এপ্রিল ৮, ২০২০ ৯:১৯ অপরাহ্ণ

বরিশাল জেলা প্রশাসনের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে আজ ৮ এপ্রিল বুধবার বিকাল থেকে বরিশাল মহানগরীর চৌমাথা, নতুল্লাবাদ, আমতলার মোড়, সাগরদী, রুপাতলী, নতুল্লাবাদ, সদর রোড, রায়পাশা করাপুর, কালিজিরা, নবগ্রাম রোড এলাকায় জেলা প্রশাসন বরিশাল এর পক্ষ থেকে ২ টি মোবাইল কোর্ট টিম অভিযান পরিচালনা করেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে, ব্যবসা প্রতিষ্ঠানে অধিক মানুষের সমাগম এবং চায়ের দোকানসহ প্রয়োজনীয় দোকান খোলা রাখা থেকে বিরত থাকার নির্দেশনা পালনের পাশাপাশি গণসচেতনতা সৃষ্টির লক্ষে।

জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল উর্মি ভৌমিক এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল মোঃ জিয়াউর রহমান। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব সম্পর্কে গণসচেতনতা কার্যক্রম পরিচালনার পাশাপাশি এ সময় বিভিন্ন টি-স্টল, মুদি দোকান ও এলাকার মোড়ে মোড়ে যেখানেই জনসমাগম দেখা গেছে তা ছত্রভঙ্গ করা হয় এবং নিরাপদ দূরত্বে চলার নির্দেশনা, মাক্স পরার নির্দেশনা প্রদান করা হয়।

পাশাপাশি সবাইকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করা হয় এবং এ আদেশ অমান্যাকরীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেয় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জিয়াউর রহমান। অভিযান পরিচালনা এসময় নগরীর চৌমাথা, রুপাতলী এলাকায় অভিযান চলাকালে জনসমাগম করে অপ্রয়োজনীয় দোকান খোলা রাখার অপরাধে পাঁচটি দোকানকে ১৮ হাজার টাকা জরিমানা অাদায় করা হয়। নগরীর চৌমাথা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে চায়ের দোকান খোলা রেখে জনসমাগম করার অপরাধে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা মোতাবেক জালাল উদ্দিন কে ১ হাজার টাকা জরিমানা করা হয়। একই স্থানে অপ্রয়োজনীয় দোকান খোলা রেখে জনসমাগম করার অপরাধে একই আইনে মানজিলে মদিনা রড় সিমেন্টের দোকান এর ইলিয়াস হোসেন কে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পরে রুপাতলী বাসস্ট্যান্ডে অপ্রয়োজনীয় দোকান খোলা রেখে জনসমাগম করার অপরাধে একই আইনে মা বাবা এন্টারপ্রাইজ এর মিলন কে ১০ হাজার টাকা এবং রাইয়ান ইলেকট্রনিক এর মোঃ ফেরদাউস কে ১ হাজার টাকা জরিমানা করা হয়। প্রসিকিউসন অফিসার হিসাবে সহযোগিতা করেন এসআই প্রলয় এসময় আইন-শৃঙ্খলা রক্ষা সহযোগিতা করেন বাংলাদেশ পুলিশের একটি টিম।

অপরদিকে বরিশাল মহানগরীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল উর্মি ভৌমিক। অভিযানকালে সবাইকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাইরে আসতে নিষেধ করা হয় এবং এ আদেশ অমান্যাকরীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়।

এসময় তিনি নগরীর নথুল্লাবাদ বাসস্ট্যান্ড সহ নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চলাকালে নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে জনসমাগম করে অপ্রয়োজনীয় দোকান খোলা রেখে জনসমাগম করার অপরাধে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক একটি চায়ের দোকান কে ১ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এসময় আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন এএসপি এবং র‍্যাব ৮ এর সদস্যরা। অভিযান শেষে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদ্বয় বলেন, জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস, এম, অজিয়র রহমান সদা সচেষ্ট এবং তাঁর নির্দেশনায় নিয়মিত এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি