মঙ্গলবার , ২৮ জানুয়ারি ২০২০ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা আদায়

প্রতিবেদক
Alltime BD News24 .com
জানুয়ারি ২৮, ২০২০ ১২:৩০ পূর্বাহ্ণ

আজ ২৭ জানুয়ারি সোমবার দুপুর ১২ টার দিকে। বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমানের নির্দেশনায়। বরিশাল নগরীর অন্যতম ব্যস্ত এলাকা লঞ্চঘাট এবং পোর্ট রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয় বরিশাল মোঃ জিয়াউর রহমান।

শাসকের কার্যালয় বরিশাল মোঃ জিয়াউর রহমান। বান্দ রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা কালে ঋষি স্টোরে পচা ফল বিক্রিয় করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারা মোতাবেক প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী বিকাশ রায়কে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই স্থানে আরিফ এন্টারপ্রাইজকে তাদের দোকানে কৃষি বিপণন লাইসেন্স নবায়ন না করার অপরাধে মোহাম্মদ লতিফকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

অপরদিকে পোর্ট রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান চালিয়ে মেসার্স পবিত্র ভান্ডারকে মেয়াদ উত্তীর্ণ কোলড্রিংস এবং কৃষি বিপণন লাইসেন্স না থাকার অপরাধে তপন সাহাকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই এলাকায় অনিক ফিসকে তাদের দোকানে কৃষি বিপণন লাইসেন্স নবায়ন না করার অপরাধে জাকির হোসেনকে কৃষি বিপণন আইন ২০১৮ এর ৫(২) ধারা মোতাবেক ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

চারটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে এক লক্ষ টাকা জরিমানা করা হয় পাশাপাশি তাদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভুলগুলো শুধরিয়ে নেয়ার জন্য পরামর্শ দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা কৃষি বিপণন অফিসের কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন র‌্যাব-৮ এর একটি টিম। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি