মঙ্গলবার , ২৫ জুন ২০১৯ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে প্রথমবারের মতো দু’দিনব্যাপী স্বর্ণমেলার উদ্বোধন করেন সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ

প্রতিবেদক
Alltime BD News24 .com
জুন ২৫, ২০১৯ ১:১৯ পূর্বাহ্ণ

সারাদেশের মতো বরিশালেও প্রথমবারের মতো স্বর্ণমেলা শুরু হয়েছে। যেখানে ব্যবসায়ীরা অপ্রদর্শিত স্বর্ণ বৈধ করার সুযোগ পাবেন।

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল নগরের বান্দরোডের হোটেল গ্রান্ড পার্কে বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে দু’দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

পরে তিনি হোটেল গ্রান্ড পার্কের সাউথ গেট হলের মেলা প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এ সময় মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, মেলার মাধ্যমে সরকারের রাজস্ব বাড়বে। পাশাপাশি সরকার থেকে স্বর্ণ ব্যবসায়ীদের সহযোগিতা করা হয়েছে। আশা করি, তারাও সরকারের ডাকে সাড়া দেবেন।

বরিশাল কর অঞ্চলের কর কমিশনার খাইরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ঢাকার জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) সাইফুল ইসলাম, দি বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও বরিশাল সদর উপজেলার চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু এবং বাংলাদেশ জুয়েলার্স সমিতি বরিশাল জেলা শাখার সভাপতি শঙ্কর কর্মকার।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বরিশাল কর অঞ্চলের যুগ্ম কর কমিশনার লুৎফর রহমান, উপ-কর কমিশনার আবুল কালাম আজাদ, বাংলাদেশ জুয়েলার্স সমিতি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক আলী খান জসিমসহ স্বর্ণ ব্যবসায়ী ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

খাইরুল ইসলাম জানান, এটির নাম স্বর্ণমেলা দেওয়া হলেও প্রকৃত পক্ষে ব্যবসায়ীদের অপ্রদর্শিত স্বর্ণ ও স্বর্ণালংঙ্কার, কাট ও পোলিশ ডায়মন্ড এবং রূপার মজুদের পরিমাণের ভিত্তিতে কর পরিশোধের পরে তা প্রদর্শনের সুযোগ পাবেন।

এ প্রসঙ্গে বাংলাদেশ জুয়েলার্স সমিতি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক আলী খান জসিম বলেন, দীর্ঘদিনের চেষ্টার ফলে আমরা স্বর্ণ ব্যবসার স্বীকৃতি পাচ্ছি। সম্প্রতি সরকার আমাদের জন্য একটি নীতিমালা নিয়ে কাজ করছে। যার আওতায় এ স্বর্ণমেলার আয়োজন। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আমাদের সহযোগিতা করছে। স্বর্ণমেলায় ভরিপ্রতি এক হাজার টাকা দিয়ে অপ্রদর্শিত স্বর্ণ বৈধ করা যাবে।

জাতীয় রাজস্ব বোর্ড কর অঞ্চল বরিশালের আয়োজনে এ মেলায় সাতটি স্টল রয়েছে। যার তিনটি স্টলে বরিশাল বিভাগের ছয় জেলার স্বর্ণ ব্যবসায়ীরা ঘোষণাপত্র গ্রহণ করতে পারবেন।

এছাড়া জনতা-সোনালী ব্যাংকের দু’টি আলাদা স্টল এবং একটি হেল্প ডেস্ক ও একটি স্টলে ১২ ডিজিট টিআইএন গ্রহণ করার জন্য ব্যবস্থা রয়েছে।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

গ্রাহকদের চার কোটি টাকা নিয়ে পালিয়েছে বিকাশের ডিস্ট্রিবিউটর

সরকারবিরোধী স্ট্যাটাসে শেয়ার-লাইক দিতে পারবেন না শিক্ষকরা

সব জেলায় জয়িতা বিপণন কেন্দ্র স্থাপন করবে সরকার

এবার মুঠোফোনসেট কিনতে হবে বেশি দামে

বরিশালে সাংবাদিক শামীমের ওপর হামলা : ত্রি-পক্ষীয় বৈঠকে সমঝোতা

বরিশালে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে ১ লক্ষ টাকা জরিমানা আদায়

আইজিপি পদক পেলেন ঠাকুরগাঁওয়ের দুই পুলিশ কর্মকর্তা

যন্ত্রপাতি বিকল, শেবাচিমের ডেন্টাল ইউনিটে কার্যক্রম বন্ধ

দেশে প্রথমবারের মতো বসছে ব্যালাস্টবিহীন রেললাইন, বরিশালে রেল যোগাযোগের সম্ভাবনা

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ