শনিবার , ২৫ মে ২০১৯ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে সড়কে প্রথমবারের মতো দিক নির্দেশনামূলক সাইনবোর্ড

প্রতিবেদক
Alltime BD News24 .com
মে ২৫, ২০১৯ ৭:৪৬ অপরাহ্ণ

শামীম আহমেদ ॥ বরিশাল নগরের বিভিন্ন সড়কের পাশে প্রথমবারের মতো দিক নির্দেশনামূলক সাইনবোর্ড বসানো ও থ্রিডি জেব্রা ক্রসিং দেয়া হয়েছে।

চারুকলা শিল্পীদের সহযোগীতায় শুক্রবার (২৫ মে) রাতে নগরের জিলা স্কুল মোড়ের রাজা রায় বাহাদুর সড়কে থ্রিডি জেব্রা ক্রসিং তৈরির কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

মেশিনের সহায়তায় আধুনিক প্রযুক্তির এ জেব্রা ক্রসিং নগরের জনগুরুত্বপূর্ণ সড়কসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সামনে দেয়া হবে। যে উদ্যোগ বরিশাল সিটি করপোরেশন হওয়ার পর এটাই প্রথম।

এ বিষয়ে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বরিশাল নগরের রাস্তায় এই জেব্রা ক্রসিং দেয়ায় দুর থেকে গাড়ী চালকরা খুব সহজেই তা দেখতে পাবেন। থ্রিডি হওয়ায় ক্রসিং গুলো দূর থেকে উচু মনে হবে। এর কারনে গাড়ী চালকেরা ওই স্থানে তাদের গাড়ীর গতি কমিয়ে দিবে। এতে করে স্কুল,কলেজগামী শিক্ষার্থী ও পথচারী সহজেই চলাচল করতে পারবে এবং দূর্ঘটনা থেকে রক্ষা পাবে।

এদিকে বরিশাল নগরের জনগুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে প্রথমবারের মতো দিক নির্দেশনামূলক সাইনবোর্ড বসানোর কার্যক্রম শুরু করেছে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি)। যারমাধ্যমে শহরে নতুন মানুষ প্রবেশ করতে গেলে বুঝতে পারবেন কোন সড়ক দিয়ে কোথায় যেতে হবে।

আর এরফলে মূল শহরে যানবাহনের চাপ কমার পাশাপাশি নির্দিষ্ট গন্তব্যে যেতে কাউকে অযথা ঘোরঘুরি করার প্রয়োজন হবে না বলে আশা প্রকাশ করেছেন মেয়র।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি