বুধবার , ১ মে ২০১৯ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে বিভিন্ন রাজনৈতিক দলের মহান মে দিবস উদযাপন

প্রতিবেদক
Alltime BD News24 .com
মে ১, ২০১৯ ১১:৫৯ অপরাহ্ণ

শামীম আহমেদ : দুনিয়ার মজদুর এক হও শ্রমীক সংগঠনের এশ্লোগান অন্যদিকে প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে শ্রমীক-মালিক ঐক্য গড়ি উন্নয়নের শপথ করি এই প্রত্যয়ে জেলা শহর বরিশালে যথাযথ মর্যদায় জেলা ও মহানগর শ্রমীকলীগ, জেলা ও মহানগর শ্রমীকদল, বাংলদেশের ওয়াকার্স পার্টি, সমাজতান্ত্রিক শ্রমীক দল, জেলা ও মহানগর ইমারত ইউনিয়নসহ অর্ধশতাধিক শ্রমীক সংগঠন নানা কর্মসূচি আয়োজনের মাধ্যমে মহান মে দিবস পালন করেছে।

আজ বুধবার (১লা মে) সকাল থেকে নগরীতে বিভিন্ন শ্রমীক সংগঠন নিজ নিজ ব্যানার প্লেকার্ড-ফেস্টুন, ব্যান্ড পার্টি, হাতি নিয়ে শহরে র‌্যালি বেড় করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

সকাল ১০টায় নগরীর অশ্বিনী কুমার হলে জেলা প্রশাসন ও শ্রম অধিদপ্তরের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

জেলা প্রশাসক এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে সেখানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মালিক প্রতিনিধি ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু ও উপ-পুলিশ কমিশনার (ডিসি ডিবি) মেয়াজ্জেম হোসেন ভূইয়া।

এছাড়া নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর শ্রমীকলীগের আয়োজনে মহান মে দিবসে সংক্ষিপ্ত আলোচনা সভা ও এক বণ্যাঢ্য র‌্যালির আয়োজন করে।

মহানগর শ্রমীকলীগ সাধারন সম্পাদক বাবু পরিমল চন্দ্রের সভাপতিত্বে র‌্যালি পূর্বক আলোচনা সভায় বক্তব্য রাখেন বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক (এমপি) এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, জেলা শ্রমীকলীগ সভাপতি শাহজাহান হাওলাদারসহ বিভিন্ন নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

পরে বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহ্’র নেতৃত্বে এক বণ্যাঢ্য র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে পুনরায় সোহেল চত্বর এসে শেষ করে।

অপরদিকে অশ্বিনী কুমার হল সংলগ্ন জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি এ্যাড. মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে এক বণ্যাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি শহরের প্রধান প্রধান মহর প্রদক্ষিন করে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এখানে জেলা শ্রমীকদল সভাপতি বসির আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হয়ে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব এ্যাড. মজিবর রহমান সরোয়ার, মহানগর বিএনপি সাধারন সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, কেন্দ্রীয় শ্রমীকদলসহ সাধারন সম্পাদক এম.জি ফারুক, মহানগর শ্রমীকদল সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ প্রমুখ।

এছাড়া নগরীতে শ্রমীক ট্রেড ইউনিয়ন, বাংলাদেশ ওয়াকার্স পার্টি, সমাজতান্ত্রিক শ্রমীক ফ্রন্টসহ বিভিন্ন সংগঠন মহান আন্তর্জাতিক মে দিবস উপলক্ষে নগরীতে র‌্যালি ও আলোচনা সভা করেছে শ্রমীক সংগঠন।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

৪৩তম বিসিএসের প্রিলিমিনারি: ১৭৭ জন ম্যাজিস্ট্রেট নিয়োগ

শিশু আদালতে শিশুবান্ধব পরিবেশ নিশ্চিতের নির্দেশ

ইসরাইলকে মাটির সাথে মিশিয়ে দেয়ার হুমকি দিয়েছে ইরান

বরিশালে করোনার প্রাদুর্ভাব মোকাবেলায় মোবাইল কোর্ট অভিযানে ৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১০০০ টাকা জরিমানা

স্বাধীনবাংলা বেতারকেন্দ্রের শিল্পী মিহির নন্দী আর নেই

বরগুনায় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

হারিয়ে যাচ্ছে বেত শিল্পের নান্দনিক উপকরণ

বর্জ্য অপসারণে ঢাকা উত্তর ও দক্ষিণ কর্তৃপক্ষের সাফল্য দাবি

বরিশাল বোর্ডে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ সাড়ে ৭ হাজার

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপে হামলা, চার সংগঠনের নিন্দা ও প্রতিবাদ