রবিবার , ২৮ এপ্রিল ২০১৯ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

আগামী ৩ দিনে বরিশালে নেই বৃষ্টির সম্ভাবনা, অব্যাহত থাকতে পারে তাপদাহ

প্রতিবেদক
Alltime BD News24 .com
এপ্রিল ২৮, ২০১৯ ৯:৪৮ অপরাহ্ণ

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় ঘূর্ণিঝড় ফণির অবস্থান থাকলেও আগামী তিনদিন দু’এক জায়গা ছাড়া সারাদেশে বৃষ্টির সম্ভাবনা নেই এবং বরিশাল তথা দক্ষিণাঞ্চলে তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে।

রোববার দুপুর ১২টার দিকে আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দীন এ তথ্য জানিয়ে বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে এবং বৃষ্টির সম্ভাবনা নেই। তিনি আরও বলেন, দক্ষিণাঞ্চলের উপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এই আবহাওয়াবিদ জানান, দক্ষিণাঞ্চল ছাড়া দেশের অন্যত্র তাপমাত্রা সামান্য কমেছে।গত ২৪ ঘণ্টায় খুলনা ও যশোরে সর্বোচ্চ ৩৭.২ তাপমাত্রা রেকর্ড করা হয়।

এদিকে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘ফণি’ আরো উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এটি আজ রোববার সকাল ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১৭৪৫ কিলোমিটার দক্ষিণে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১৬৬৫ কিলোমিটার দক্ষিণে, মংলা সমুদ্রবন্দর থেকে ১৭২৫ কিলোমিটার দক্ষিণে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১৬৮৫ কিলোমিটার দক্ষিণে অবস্থান করছিল।এটি আরও ঘণীভূত হয়ে উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। রবিবার আবহাওয়া অধিদপ্তরের বিশেষ বুলেটিন ছয়ে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, ঘূর্ণিঝড় কেদ্রের ৫৪ কিলোমিটার এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটে সাগর বিক্ষুব্ধ রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমূদ্রবন্দরকে সমূহকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

‘পুরো বিচার বিভাগ নিয়ন্ত্রনহীন অবস্থার মধ্যে যাচ্ছে’ ।।

এ মাসেই দাবদাহ-ঘূর্ণিঝড়-বন্যা

বরিশালে নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

বরিশালে পুলিশ কান্ড: এলাকাবাসীর সড়ক অবরোধ, পুলিশের বাসভবনে ইট পাটক্কেল নিক্ষেপ

দশমিনা উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করলেন উপ-ভূমি সংস্কার কমিশনার

বরিশালে ২১ শ লিটার তেল জব্দ, ১০ প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা

ব‌রিশাল বিশ্ববিদ্যালয় বর্তমা‌নে শিক্ষক নির্যাত‌নের কারখানা : ববির শিক্ষক স‌মি‌তি

স্বাধীনতা দিবসের সব কর্মসূচি বাতিল করল বিএনপি

বরিশাল প্রেসক্লাবের সহকারী নির্বাচন কমিশনারের পদত্যাগ

‘র‌্যাগ ডে’ পালনের নামে শিক্ষাপ্রতিষ্ঠানে অশ্লীলতা বন্ধের নির্দেশ