মঙ্গলবার , ২০ নভেম্বর ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ঘরের মাঠের বাংলাদেশ বলেই ভয় ওয়েস্ট ইন্ডিজের

প্রতিবেদক
Alltime BD News24 .com
নভেম্বর ২০, ২০১৮ ৮:৫১ অপরাহ্ণ

র‌্যাংকিংয়ে এগিয়ে। সর্বশেষ সিরিজের ফলও বলছে, আসন্ন টেস্ট সিরিজে বাংলাদেশের বিপক্ষে পরিষ্কার ফেবারিট ওয়েস্ট ইন্ডিজ। তবে যত সহজে ফেবারিট বলে দেয়া যাচ্ছে, প্রতিপক্ষকে তত সহজ ভাবছেন না সফরকারি দলের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট।

বিস্তর ফারাক হয়তো নয়। তবে টেস্টে বাংলাদেশের চেয়ে এক ধাপ উপরে ওয়েস্ট ইন্ডিজ। তারা র্যাংকিংয়ে আটে, বাংলাদেশ নয়ে। দুই দলের মুখোমুখি সর্বশেষ সিরিজে তো ক্যারিবীয়দের সামনে দাঁড়াতেই পারেনি টাইগাররা। জুলাইয়ে ঘরের মাঠে সফরকারিদের ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছিল ওয়েস্ট ইন্ডিজ।

তবে সেটা ছিল তাদের নিজেদের মাঠে। বৃহস্পতিবার থেকে চট্টগ্রামে প্রথম টেস্ট দিয়ে শুরু সিরিজে স্বাগতিক বাংলাদেশ। ঘরের মাঠের টাইগারদের কাছ থেকে তাই বড় চ্যালেঞ্জই আশা করছেন ব্রেথওয়েট।

ক্যারিবীয় দলের ভারপ্রাপ্ত অধিনায়ক বলেন, ‘কিছু চ্যালেঞ্জ থাকবেই। আমরা তেমনই আশা করছি। সিরিজটা সহজ হবে না। কারণ তারা ঘরের মাঠে খুবই ভালো দল। তবে আমরাও চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।’

গত দুই বছরে ঘরের মাঠে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দলকে হারিয়েছে বাংলাদেশ। তবে সর্বশেষ সিরিজে দুর্বল জিম্বাবুয়ের সঙ্গে প্রথম টেস্টটি হেরে যায় টাইগাররা। পরের টেস্টে অবশ্য দাপটেই ফিরেছে। ২১৮ রানের বড় জয়ে ১-১ সমতায় শেষ করে স্বাগতিকরা।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ছিলেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তিনি ফিরছেন ক্যারিবীয়দের বিপক্ষে। অপরদিকে, ওয়েস্ট ইন্ডিজ দলের নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডার চোটের কারণে খেলতে পারছেন না এই সিরিজটি। এটাও বড় দুশ্চিন্তার কারণ হবে সফরকারিদের।

তবে নিজেদের সর্বশেষ সিরিজে ভারতের মাটিতে ২-০ ব্যবধানে টেস্ট হারলেও ওই অভিজ্ঞতাটা বাংলাদেশে কাজে লাগবে বলেই মনে করছেন ব্রেথওয়েট। কেননা দুই দেশের কন্ডিশন প্রায় একইরকম। এখানকার পিচ ধীরগতির হয়ে থাকে, সেটাও জানেন ক্যারিবীয় অধিনায়ক।

২২ সেপ্টেম্বর থেকে শুরু প্রথম টেস্ট নিয়ে ব্রেথওয়েট বলেন, ‘আমরা ভারত থেকে এখানে এসেছি। প্রথম টেস্টের আগে সেটা আমাদের জন্য ভালো প্রস্তুতিই হয়েছে বলতে হবে। অবশ্যই কন্ডিশন কাছাকাছি। এটা আমাদের জন্য ভালো। সবচেয়ে বড় ব্যাপার উইকেটও অনেকটা তেমনই হবে।’

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত