সোমবার , ২৭ আগস্ট ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

আরও ৪ নতুন মেডিকেল কলেজ নির্মাণের অনুমোদন দিয়েছে সরকার: নাসিম

প্রতিবেদক
Alltime BD News24 .com
আগস্ট ২৭, ২০১৮ ১২:৫৬ পূর্বাহ্ণ

সরকার নতুন চারটি মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণের অনুমোদন দিয়েছে। মাগুরা, নওগাঁ, নীলফামারী ও নেত্রকোনায় এসব মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করা হবে। প্রতিটি কলেজে ৫০ জন করে মোট ২০০ শিক্ষার্থী ভর্তির সুযোগ পাবেন।

আজ রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এই তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ২০১৮-১৯ শিক্ষাবর্ষ থেকে এসব কলেজে শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। নওগাঁ, নীলফামারী, নেত্রকোনা ও মাগুরায় সরকারি মেডিকেল কলেজ স্থাপনের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খুব শিগগিরই চাঁদপুর মেডিকেল কলেজেরও অনুমোদন দেওয়া হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বর্তমানে দেশে সরকারি মেডিকেল কলেজ আছে ৩১টি। নতুন এ ৫টি তৈরি হওয়ার পর সরকারি মেডিকেল কলেজের সংখ্যা বেড়ে দাঁড়াবে ৩৬টিতে। অন্যদিকে বেসরকারি মেডিকেল কলেজ আছে ৬৯টি। এর বাইরে একটি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ, ৫টি আর্মি মেডিকেল কলেজসহ দেশে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের সংখ্যা দাঁড়াচ্ছে ১১১টিতে। নতুন এই সিদ্ধান্তের ফলে চলতি শিক্ষাবর্ষে বিভিন্ন মেডিকেল কলেজে ১০ হাজার ৫৫৪ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।

(Visited ২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি