বুধবার , ১৫ আগস্ট ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

মুমিনুলকে রেখে বাংলাদেশ প্রাথমিক দল

প্রতিবেদক
alltimeBDnews24
আগস্ট ১৫, ২০১৮ ১:৪৫ পূর্বাহ্ণ

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে বাংলাদেশ দলের খেলোয়াড়েরা আপাতত ছুটিতে। মাশরাফিরা এশিয়া কাপের প্রস্তুতি শুরু করবে ঈদের পর। ২৭ আগস্ট থেকে শুরু এশিয়া কাপের কন্ডিশনিং ক্যাম্প সামনে রেখে আজ ৩১ জনের দল দিয়েছে বিসিবি। এই দলে আছেন মুমিনুল হক।

কন্ডিশনিং ক্যাম্পে মুমিনুল নিয়মিতই থাকেন। গত মে মাসে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য যে ৩১ জনের প্রাথমিক দল দিয়েছিল বিসিবি, সেখানেও ২৬ বছর বয়সী বাঁহাতি টপ অর্ডার ব্যাটসম্যান ছিলেন। তবুও মুমিনুলের কথাটা আলাদা করে বলা, এই কন্ডিশনিং ক্যাম্পটা বাংলাদেশ করছে এশিয়া কাপ সামনে রেখে, যে টুর্নামেন্টটি হবে ওয়ানডে সংস্করণে। আর এই সংস্করণে মুমিনুল উপেক্ষিত গত তিন বছর ধরে।

মুমিনুল আরও প্রাসঙ্গিক হয়ে উঠেছেন কদিন আগে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে একদিনের ম্যাচে ১৩৩ বলে ১৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর। অবশ্য প্রাথমিক দলে থাকা মানেই মূল স্কোয়াডে থাকার নিশ্চয়তা নেই। মুমিনুলের ওয়ানডে দলে জায়গা পাওয়ার সম্ভাবনা নিয়ে কদিন আগে বিসিবি সভাপতিও নিশ্চিত কিছু বলতে পারেননি, ‘এখানে সমস্যা হয় কী, কয়েকটা জায়গা ছাড়া বেশির ভাগই নির্ধারিত হয়ে আছে। তিন অথবা সাতে রদবদল করা যেতে পারে। এখন সাকিব তিনে খেলতে শুরু করেছে। সে খেললে তো কথাই নেই। সাকিব তিনে খেললে ছয়-সাতের আগে কোনো সুযোগ নেই। পজিশন দেখে ঠিক করতে হয়। আমরা সব সময়ই মনে করি মুমিনুল ভালো ব্যাটসম্যান। সে রান করাতে আমরা সবাই খুব খুশি।’

এশিয়া কাপের প্রাথমিক দলে মুমিনুল। প্রথম আলো ফাইল ছবি আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ভালো করার পুরস্কার হিসেবে প্রথমবারের মতো বাংলাদেশ প্রাথমিক দলে ঠাঁই মিলেছে ফজলে রাব্বী মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলামের মতো তিন তরুণ ক্রিকেটার। একই দলের বিপক্ষে ভালো করা জাকির হাসানকেও রাখা হয়েছে এই দলে। ক্যারিবীয় সফরে টানা ব্যর্থতা আর নানা বিতর্কের পরও প্রাথমিক দলে রাখা হয়েছে সাব্বির রহমানকে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে ধারাবাহিক ব্যর্থ এনামুল হকও আছেন এই দলে।
এশিয়া কাপের প্রস্তুতি নিয়ে আজ বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান বলেছেন, ‘২৭ তারিখে আমাদের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে। আমরা আরব আমিরাতে একটু আগে যাওয়ার চেষ্টা করছি। এশিয়া কাপে চ্যাম্পিয়ন তিনটা দল খেলবে। পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কা—তিনটি দলই অনেক শক্তিশালী। এশিয়ার কন্ডিশনে তারা আরও বেশি শক্তিশালী। শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের অবস্থান এখন আগের তুলনায় অনেক ভালো। পাকিস্তান এই মুহূর্তে ভালো খেলছে, ভারতও ভালো খেলছে। আমরাও আশা করছি ভালো করব। সবশেষ ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ যেভাবে খেলেছে, আমাদের খেলোয়াড়দের ভাবনায় সেটি নিশ্চয়ই থাকবে। আশা করছি বাংলাদেশ ভালো করবে।’

বাংলাদেশ প্রাথমিক দল:
মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, ইমরুল কায়েস, এনামুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আবু হায়দার, নাজমুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, নুরুল হাসান, রুবেল হোসেন, আরিফুল হক, আবু জায়েদ, নাজমুল হোসেন, শরিফুল ইসলাম, তাইজুল ইসলাম, নাঈম হাসান, কামরুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, জাকির হাসান, সানজামুল ইসলাম, মো. মিঠুন ও ফজলে রাব্বী মাহমুদ।

(Visited ৮ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি