বৃহস্পতিবার , ৯ আগস্ট ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ডিজিটাল সরকারে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জনের তালিকায় স্থান পেয়েছেন পলক

প্রতিবেদক
alltimeBDnews24
আগস্ট ৯, ২০১৮ ১:০৬ পূর্বাহ্ণ

ডিজিটাল সরকারে বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ১০০ জনের তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক।

বুধবার ‘World’s 100 Most Influencial People in Digital Government’ শীর্ষক এ তালিকা প্রকাশ করেছে বৈশ্বিক নীতিনির্ধারণী সংস্থা ‘অ্যাপলিটিক্যাল (Apolitical)’।

তালিকায় অন্যান্যর মধ্যে আছেন ওয়ার্ল্ডওয়াইড ওয়েবের প্রতিষ্ঠাতা টিম বারনার্স লি, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল, ভারতের আইটি মন্ত্রী রব শংকর প্রসাদ ও তাইওয়ানের ডিজিটাল বিষয়ক মন্ত্রী অড্রি ট্যাং।

অ্যাপলিটিক্যাল জানিয়েছে, প্রভাবশালী ১০০ জনের তালিকায় যারা রয়েছেন তারা নিজ নিজ অধিক্ষেত্রে ডিজিটাল সরকার প্রতিষ্ঠায় অভূতপূর্ব সাফল্য দেখিয়েছেন।

নির্বাচিত ব্যক্তিরা ডিজিটাল প্রযুক্তির সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে অনন্য ভূমিকা রেখে চলেছেন।

অ্যাপলিটিক্যালের সহযোগী ও পৃষ্ঠপোষকদের অন্যতম ব্রিটিশ কেবিনেট অফিস, ইউরোপিয়ান কমিশন, কানাডা সরকার এবং ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। যুক্তরাজ্যভিত্তিক এ সংস্থাটি বিশ্বের ১২০টির বেশি দেশে কাজ করছে। এটি স্বাধীন ও নিরপেক্ষ সংস্থা।

এর আগে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম জুনাইদ আহেমদ পলককে ‘ইয়াং গ্লোবাল লিডার-২০১৬’ নির্বাচিত করেছে। সংস্থাটি প্রতি সালে ৪০ বছরের কম বয়সী বিশ্বের সবচেয়ে প্রতিভাবান তরুণ নেতাদের নাম প্রকাশ করে থাকে।

(Visited ১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি