শনিবার , ৪ আগস্ট ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

কিশোর বিপ্লব ৬৯-এর বিপ্লবকেও ছাড়িয়েছে

প্রতিবেদক
Alltime BD News24 .com
আগস্ট ৪, ২০১৮ ১২:৫৮ পূর্বাহ্ণ

আবেগ, বিশ্বাস আর চেতনার প্রশ্নে চলমান কিশোর বিপ্লব ১৯৬৯-এর গণঅভ্যুত্থানকেও ছাড়িয়েছে বলে মন্তব্য করেছেন কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। তিনি বলেছেন, শিক্ষার্থীদের আন্দোলন রাষ্ট্রের ভঙ্গুর কাঠামোরে গায়ে চপাটাঘাত করেছে।

শুক্রবার বিকেলে রাজধানীর শাহবাগে সমাবেশে তিনি এমন মন্তব্য করেন। বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নিরাপদ সড়কের দাবি এবং শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করে ওই সমাবেশের আয়োজন করেন।

সেলিম বলেন, কিশোরদের আন্দোলন নৈতিক। তাদের দাবি যৌক্তিক। সরকার ভালো চাইলে প্রথমেই দাবি পূরণ করে নিতো। তা না করে নৌমন্ত্রীকে এখনও বহাল তবিয়াতে রেখেছে। এর মধ্য দিয়ে সরকার কোমলমতি শিক্ষার্থীদের দাবির প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আসছে।

তিনি বলেন, সরকার লুটপাটের দুঃশাসন জারি করে মানুষের পিঠ দেয়ালে ঠেকিয়ে দিয়েছে। মানুষ আর সরকারের কোনো কথাকে বিশ্বাস করতে পারছে না। সম্প্রতি কোটাবিরোধী আন্দোলন নিয়ে সরকার প্রধান ধোকা দিয়েছেন। তিনি সংসদে দাঁড়িয়ে দুই ধরনের বক্তব্য দিয়েছেন। শিক্ষার্থীরা এখন সব বুঝে গেছে।

সেলিম বলেন, আন্দোলন সবে শুরু। শেষ হবে পরিবর্তনের মধ্য দিয়েই। কিশোররা পরিবর্তন চাইছে। পরিবর্তন সম্ভব। এ সময় দুর্ঘটনায় নিহত মিশুক মুনীরের ভাই সাংবাদিক আসিফ মুনীরসহ সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

(Visited ২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি