বুধবার , ১ আগস্ট ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশাল কোতয়ালীতে নুরুল ইসলাম, কাউনিয়ায় আনোয়ার ও এয়ারপোর্টের ওসি মাহবুব

প্রতিবেদক
Alltime BD News24 .com
আগস্ট ১, ২০১৮ ২:১৩ পূর্বাহ্ণ

মহানগর পুলিশের দুই থানায় ওসি পদে রদবদল হয়েছে। কাউনিয়া থানার ওসি মো. নুরুল ইসলাম-পিপিএমকে কোতয়ালী মডেল থানায় বদলী করা হয়েছে। সেই সাথে কাউনিয়া থানায় বদলী করে আনা হয়েছে এয়ারপোর্ট থানার ওসি মো. আনোয়ার হোসেনকে।

এছাড়া এয়ারপোর্ট থানায় অফিসার ইন-চার্জ এর দায়িত্ব পেয়েছেন মেট্রোপলিটন ডিবি পুলিশের পরিদর্শক কাজী মাহবুবর রহমান। ইতিপূর্বে তিনি বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া এবং বরিশাল মেট্রোপলিটন বন্দর থানার অফিসার ইনচার্জ ছিলেন।

বদলীর আদেশ পাওয়া এয়ারপোর্ট এবং কাউনিয়া থানার দুই অফিসার ইন-চার্জ সন্ধ্যার দিকে তাদের নতুন কর্মস্থলে যোগদান করেন। সেখানে দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তাদের নিয়ে পরিচিতি ও মতবিনিময় সভা করেছেন দুই ওসি আনোয়ার হোসেন এবং ওসি নূরুল ইসলাম।

জানাগেছে, দীর্ঘ দিন ধরেই তিন থানার অফিসার ইন-চার্জদের রদবদল করার কথা ছিলো। কিন্তু বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের কারনে রিটার্নিং কর্মকর্তার অনুমতি না থাকায় তা হয়নি। অবশ্য নির্বাচনের আগেই বরিশাল কোতয়ালী মডেল থানা থেকে নতুন কর্মস্থলে যোগদান করতে হয়েছে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালী মডেল থানার সাবেক অফিসার ইন-চার্জ (ওসি) শাহ মুহাম্মদ আওলাদ হোসেনকে।

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার অনুমতি না থাকায় নতুন করে কেউ দায়িত্ব পাননি। থানার পরিদর্শক আসাদুজ্জামান ভারপ্রাপ্ত ওসি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তবে নির্বাচনের এক দিন পরেই গতকাল মঙ্গলবার কাউনিয়া থানার ওসি নূরুল ইসলামকে কোতয়ালী থানায় এবং এয়ারপোর্ট থানার ওসি মো. আনোয়ার হোসেনকে কাউনিয়া থানায় বদলী করা হয়েছে। এমনকি গতকালই তারা তাদের নতুন কর্মস্থলে যোগদান করেন।

ওসি মো. আনোয়ার হোসেন’র চাকুরী জীবনের বেশিরভাগ সময় কেটেছে বরিশালেই। ১৯৯৮ সালে উপ-পরিদর্শক হিসেবে চাকুরী যোগদান করেছিলেন ভোলার দৌলতখান উপজেলার সন্তান আনোয়ার হোসেন। ওই সময় তার প্রথম পোষ্টিং ছিলো বাবুগঞ্জ থানায়। উপ-পরিদর্শক (এসআই) থাকাকালিন ঢাকা মেট্রোপলিন পুলিশ, বরিশাল মেট্রোপলিটন পুলিশ এবং পিরোজপুর জেলা পুলিশের দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ বরিশাল কোতয়ালী মডেল থানায় দায়িত্ব পালনকালিন ২০১১ সালে ওসি পদে পদোন্নতী পান মো. আনোয়ার হোসেন। ওই বছরই তিনি কাউখালী থানার পরিদর্শক (তদন্ত) পদে যোগদান করেন। এর পর বরিশালের উজিরপুর থানার অফিসার ইনচার্জ এবং পরে বাকেরগঞ্জ থানার অফিসার ইন-চার্জ এর দায়িত্ব পালন করেন চৌকশতার সাথে। সর্বশেষ ২০১৬ সালের ১১ জুন বরিশাল মেট্রোপলিটন এয়ারপোর্ট থানার ওসি হিসেবে যোগদান করেছিলেন আনোয়ার হোসেন।

এদিকে কোতয়ালী মডেল থানায় যোগদান করা মিডিয়া এবং জনবান্ধব ওসি মো. নূরুল ইসলাম’র ১৯৯৩ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ১৯৯৫ সালে উপ-পরিদর্শক পদে তার থানায় পোষ্টিং হয়। ২০০৮ সালে পরিদর্শক পদে পদোন্নতী হয় তার। কর্মজীবনে চৌকষতা এবং দক্ষতার কারনে পিপিএম পদক লাভ করেন ওসি নূরুল ইসরাম। তিনি ২০১৭ সালের ৮ জুলাই কাউনিয়া থানায় ওসি হিসেবে যোগদান করেন। এর পূর্বে তিনি গৌরনদী থানার অফিসার ইন-চার্জ ছিলেন।

(Visited ২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত