মঙ্গলবার , ৩১ জানুয়ারি ২০১৭ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বিশিষ্ট নাগরিকের তালিকা থেকে বাদ মেজর রশিদ

প্রতিবেদক
alltimeBDnews24
জানুয়ারি ৩১, ২০১৭ ১০:৪২ অপরাহ্ণ

প্রতারণার মামলা বিচারাধীন থাকায় নির্বাচন কমিশন (ইসি) গঠনে বিশিষ্ট নাগরিকের তালিকা থেকে নিরাপত্তা বিশ্লেষক মেজর (অব.) আবদুর রশিদের নাম বাদ দিয়েছে রাষ্ট্রপতি গঠিত সার্চ কমিটি। বিতর্ক এড়াতে সার্চ কমিটির সিদ্ধান্ত অনুযায়ী বৈঠকে যোগ না দিতে তাকে অনুরোধ করা হয়েছে বলে দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন মন্ত্রী পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় সার্চ কমিটির সঙ্গে বিশিষ্ট নাগরিকদের এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে সোমবার ১২ জন বিশিষ্ট নাগরিকের সঙ্গে বৈঠক শেষে আরও পাঁচজন নাগরিকের সঙ্গে আলোচনার সিদ্ধান্ত নিয়েছিল সার্চ কমিটি। সেই তালিকায় মেজর জেনারেল (অব.) আবদুর রশিদের নাম ছিল। এখন বাকি চার জনের সঙ্গে বুধবারের বৈঠকটি অনুষ্ঠিত হবে। এই চারজন হলেন ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ এবং সাবেক প্রধান নির্বাচন কমিশনার আবু হেনা।

এর আগে মঙ্গলবার (৩১ জানুয়ারি) মেজর জেনারেল রশিদের বিরুদ্ধে অর্থ আত্মসাতের তিন মামলা বিচারিক আদালতকে ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়ে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছে চেম্বার আদালত। হাইকোর্টের রায় স্থগিত চেয়ে গত রোববার আবেদন করেন আবদুর রশিদ। ওই আবেদনের শুনানি শেষে চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ‘নো অর্ডার’ দেন।

চেম্বার আদালতের এ আদেশে হাই কোর্টের রায়ই বহাল থাকছে বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী জামান আক্তার বুলবুল। উল্লেখ্য বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন রাষ্ট্রপতি গঠিত ছয় সদস্যের সার্চ কমিটিরও প্রধান।

আদালতে মেজর জেনারেল (অব.) আবদুর রশিদের শুনানি করেন অ্যাডভোকেট আওসাফুর রহমান বুলু। বাদীপক্ষে ছিলেন জামান আক্তার বুলবুলের সঙ্গে ছিলেন আইনজীবী জয়নাল আবেদীন।

আইনজীবী বুলবুল জানান, ফ্লাট দেওয়ার কথা বলে ২ কোটি ৬৮ লক্ষ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে আবদুর রশিদের বিরুদ্ধে ২০১২ সালে মূখ্য মহানগর হাকিম আদালতে আদালতে তিনটি মামলা করেন বসুধা বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল জাব্বার খান।

ওই তিনটি মামলারই কার‌্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেন মেজর জেনারেল আব্দুর রশিদ। তার আবেদনের শুনানি নিয়ে ২০১৫ সালের ১৬ সেপ্টম্বর মামলার কার‌্যক্রম স্থগিতাদেশ দিয়ে রুল জারি করে হাইকোর্ট।

এরপর চুড়ান্ত শুনানি শেষে চলতি বছরের ১৭ জানুয়ারি রুল খারিজ করে রায় দেয় বিচারপতি সৈয়দ জিয়াউল করিম ও বিচারপতি শেখ মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ। পাশাপাশি স্থগিতাদেশ প্রত্যাহার করে মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেওয়া হয়।

(Visited ৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি