রবিবার , ২৯ জুলাই ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ভারতে বিজেপিবিরোধী জোটে মমতার পাশে ওমর আবদুল্লাহ

প্রতিবেদক
alltimeBDnews24
জুলাই ২৯, ২০১৮ ১:০৭ পূর্বাহ্ণ

ভারতের জম্মু ও কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্স দলের নেতা ওমর আবদুল্লাহ বলেছেন, আগামী লোকসভা নির্বাচনে বিজেপিবিরোধী জোটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকবে তাঁর দল। গতকাল শুক্রবার বিকেলে ওমর আবদুল্লাহ কলকাতায় এসে মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের সভাপতি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করে এ কথা বলেছেন।

রাজ্য সচিবালয় নবান্নে আয়োজিত এই বৈঠকে এই দুই নেতা ভারতের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, বিজেপির সাম্প্রদায়িক ভূমিকা ও আগামী বছরে অনুষ্ঠেয় লোকসভা নির্বাচনে বিজেপিবিরোধী জোট গঠন নিয়ে কথা বলেন।

বৈঠক শেষে ওমর আবদুল্লাহ বলেন, তিনি বিজেপিবিরোধী জোটে আছেন। মমতার পাশে থাকবেন। মমতাকে দেশের প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরা হলে তাঁর আপত্তি নেই। কারণ, মমতা প্রচুর কাজ করেছেন পশ্চিমবঙ্গে। ভারতে এখন মমতার মতো একজন নেতা দরকার। ভারতের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে মমতার যোগ্যতা রয়েছে বলে তিনি মনে করেন।

ওমর আবদুল্লাহ বলেন, ‘আমরা তাঁকে (মমতা) রাজ্যের নয়, দেশের রাজনীতিতে নিয়ে যাব।’ বৈঠকে জম্মু কাশ্মীরের পরিস্থিতি নিয়ে মমতা উদ্বেগ প্রকাশ করেন।

ওমর আবদুল্লাহ বলেছেন, দেশব্যাপী এখন সংখ্যালঘুদের মাঝে ভয়ের পরিবেশ সৃষ্টি হয়েছে। এটা দূর করতে বিজেপিবিরোধী জোট করতে হবে। তাঁর দল ন্যাশনাল কনফারেন্স এবং তৃণমূল কংগ্রেসের মধ্যে কোনো ফারাক নেই। বিজেপিবিরোধী সব দলকে নিয়ে বিজেপিকে হারানোর চেষ্টা করবেন তাঁরা।

বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কয়েকটি দল ছাড়া এবার সব বিজেপিবিরোধী দল তাদের জোটে শামিল হচ্ছে। বিজেপির এই ‘স্বৈরাচারী সরকার’ তৃণমূলকে ভয় দেখাচ্ছে। তৃণমূল তাতে ভীত নয়। আগামী বছর ভারতে গঠিত হবে বিজেপিবিরোধী মানুষের সরকার।

কিছুদিন আগে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বিজেপি-আরএসকে রুখতে প্রধানমন্ত্রীর পদ ছাড়তে রাজি বলেও জানিয়েছেন। তিনি বলেন, বিজেপি রুখতে তিনি মায়াবতী বা মমতাকে প্রধানমন্ত্রী পদে বসাতেও রাজি।

২১ জুলাই কলকাতার ধর্মতলায় শহীদ দিবসের দিন মমতা তৃণমূল কংগ্রেস আয়োজিত বিশাল জনসভায় বলেছিলেন, আগামী বছর আর ক্ষমতায় ফিরতে পারবে না বিজেপি। ৫৪৩ আসনের লোকসভায় ১৫০টি আসনও পাবে না বিজেপি। ক্ষমতায় আসবে বিজেপিবিরোধী জোট।

২০১৪ সালে সর্বশেষ লোকসভা নির্বাচনে বিজেপি পেয়েছিল ২৮২টি আসন। কংগ্রেস ৪৪, এআইএডিএমকে ৩৭, তৃণমূল কংগ্রেস ৩৪, বিজু জনতা দল ২০, শিবসেনা ১৮, তেলেগু দেশম ১৬ এবং সিপিএম নয়টি আসন পেয়েছিল।

এবার বিজেপিকে হারানোর লক্ষ্য নিয়ে মমতা আগামী বছরের ১৯ জানুয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিজেপিবিরোধী দলের এক মহাসমাবেশের ডাক দিয়েছেন। বলেছেন, ওই দিন থেকে ভারতজুড়ে শুরু হবে ‘বিজেপি ঠেকাও, দেশ বাঁচাও’ আন্দোলন। তাঁর দাবি, এ আন্দোলনের মাধ্যমে দেশ থেকে বিদায় নেবে বিজেপি। ক্ষমতায় আসবে বিজেপিবিরোধী জোট।

(Visited ৯ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি