বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ব্রিটিশ রানির পুরস্কার পেলেন শারমিন সুলতানা

প্রতিবেদক
Alltime BD News24 .com
জুলাই ১৯, ২০১৮ ১১:৩৬ অপরাহ্ণ

‘৬১তম কমনওয়েলথ পয়েন্ট অব লাইট’ পুরস্কার পেয়েছেন বাংলাদেশি স্বেচ্ছাসেবী শারমিন সুলতানা। রোহিঙ্গা শরণার্থীদের মানবিক সহায়তা কার্যক্রমে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ আজ বৃহস্পতিবার এ পুরস্কারের কথা ঘোষণা করেন। কমনওয়েলথপ্রধান হিসেবে ব্রিটিশ রানির সই করা একটি সনদ পাবেন শারমিন। বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক তাঁকে আনুষ্ঠানিকভাবে পুরস্কার হস্তান্তর করবেন।

প্রজনন স্বাস্থ্যসেবা প্রদানে অভিজ্ঞ শারমিন সুলতানা কক্সবাজারে কুতুপালং শরণার্থী শিবিরে রোহিঙ্গা নারী ও কণ্যাশিশুদের সহায়তা করছেন। তিনি নারী ও কণ্যাশিশুদের অনাকাঙ্খিত গর্ভধারণ প্রতিরোধ বা নিরাপদ অবসান এবং অপরিহার্য প্রসুতি ও প্রসবোত্তর সেবা দিয়ে থাকেন। এছাড়া তিনি রোহিঙ্গা শিবিরে প্যারামেডিকস, ধাত্রী ও চিকিৎসকদেরও প্রশিণ দেন।

শারমিন সুলতানা বলেন, পুরস্কার পাওয়ার খবরে তিনি ভাষা হারিয়ে ফেলেছিলেন। তিনি গর্বিত। এই স্বীকৃতি কেবল তাঁর একার নন, রোহিঙ্গাদের সেবা দেওয়া তাঁর বেসরকারি সংস্থা মুক্তিরও।

লিঙ্গভিত্তিক সহিংসতার শিতার রোহিঙ্গা নারীদের জন্য শারমিন সুলতানার অসামান্য কাজে সন্তোষ প্রকাশ করেছেন ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক। শারমিনকে অভিনন্দন জানিয়ে অ্যালিসন বলেন, তিনি ওই পুরস্কার পাওয়ার অনেক যোগ্য ছিলেন।

(Visited ২ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি