শনিবার , ১৭ মার্চ ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

নেপালে বিমান বিধ্বস্তে নিহত ১৪ বাংলাদেশির লাশ শনাক্ত

প্রতিবেদক
Alltime BD News24 .com
মার্চ ১৭, ২০১৮ ৮:২৬ অপরাহ্ণ

নেপালে ইউএস-বাংলা বিমান বিধ্বস্ত হয়ে নিহতদের মধ্যে ২৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে। শনিবার বিকালে নেপালে সফররত বাংলাদেশ মেডিকেল টিমের সদস্য ও ঢাকা মেডিকেলের ফরেনসিক বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদ সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

শনিবার সন্ধ্যায় ত্রিভুবন ইউনিভার্সিটি টিচিং হাসপাতাল লাশগুলোর বিভিন্ন নমুনা ক্রস ম্যাচিংয়ের মাধ্যমে শনাক্ত করে।

শনাক্ত হওয়া লাশগুলোর মধ্যে ১৪ জন বাংলাদেশি, ১ জন চীনের ও ১০ জন নেপালের নাগরিক। শনাক্ত হওয়া নিহত বাংলাদেশিরা হচ্ছে- শিশু অনিরুদ্ধ জামান, তাহিরা তানভীন শশী, মিনহাজ বিন নাসির, রাকিবুল হাসান, মতিউর রহমান, রফিক উজ জামান, তামারা প্রিয়ংময়ী, আকতার বেগম, হাসান ইমাম, এসএম মাহমুদুর রহমান, বিলকিস আরা, বিমানের পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ ও কেবিন ক্রু খাজা সাইফুল্লাহ।

ব্রিফিংয়ে ডা. সোহেল বলেন, শনাক্ত হওয়া ২৫ জনের মধ্যে চীন ও নেপালের নাগরিকদের লাশ হস্তান্তরের পর বাংলাদেশি নাগরিকদের লাশ দেখানো হবে নিহতদের আত্মীয়স্বজনদের। সবাইকে অপেক্ষা করতে বলেন তিনি।

ডা. সোহেল নিহত স্বজনদের উদ্দেশে বলেন, যাদের নাম আসেনি তাদের ডিএনএ পরীক্ষা চলছে আগামীকালের রবিবার মধ্যে যাদের শনাক্ত করা যাবে আমরা তাদের নাম জানিয়ে দেব। এছাড়া যাদের শনাক্ত করা যাবে না যাদের স্বজন এখানে (নেপাল) নেই, তাদের ডিএনএ দেশে নিয়ে যাব। সেখানে প্রোফাইলিং করব। আর যাদের এখানে (নেপাল) স্বজন আছে, দেশে ফিরে ডিএনএ দিয়ে যাবেন।

উল্লেখ্য, গত সোমবার নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান অবতরণের সময় বিধ্বস্ত হয়। বিমানের ৭১ আরোহীর মধ্যে ৫১ জন নিহত ও ২০ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে বিমানের পাইলট, কো-পাইলট ও দুজন ক্রুসহ বাংলাদেশের ২৬ জন, নেপালের ২৪ ও চীনের ১ জন রয়েছেন। আহতদের মধ্যে বাংলাদেশি ১০ জন, নেপালের ৯ ও মালদ্বীপের ১ জন।

(Visited ৬ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি