শনিবার , ১০ মার্চ ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশালে উজিরপুরে জমির বিরোধ নিয়ে হামলা নারী ও শিশুসহ আহত ৫

প্রতিবেদক
Alltime BD News24 .com
মার্চ ১০, ২০১৮ ১:৪৮ পূর্বাহ্ণ

বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধে জেরে প্রতিপক্ষের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ পাওয়া গেছে। হামলায় নারী ও শিশুসহ অন্তত পাঁচ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (৮ মার্চ) দুপুরে উপজেলার বড়াকোঠা গ্রামে এ ঘটনা ঘটে। হামলার পর আহতদের উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে স্থানীয়রা। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বড়াকোঠা গ্রামের মৃত উমার আলী হাওলাদারের ছেলে কবির হাওলাদারসহ তার পরিবারের সঙ্গে প্রায় ১০ বছর ধরে প্রতিবেশী মৃত আবু হানিফ হাওলাদারের ছেলে নাজমুল হাওলাদার গংদের জমি নিয়ে বিরোধ চলছিল।

এ নিয়ে একাধিকবার সালিশ হলেও কোনো সমাধানে আসেনি উভয়পক্ষ। এই বিরোধের ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে একই গ্রামের নাজমুল হাওলাদার(৩০), তার সহোদর টিপু হাওলাদার(২৬), অভি হাওলাদার(২৪), শামিম হাওলাদার(২২), তারেক হাওলাদার(২৮), শাকিল হাওলাদার(২০), তাদের সহযোগী সুলতান হাওলাদার(৫০) ও মোকারব হাওলাদারসহ চার থেকে পাঁচজন প্রতিপক্ষ কবির গংদের বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। এতে বসতঘরের আংশিক পুড়ে যায়। হামলায় বাধা দিতে গেলে কবির হাওলাদার (৪০), তার স্ত্রী মনিরা বেগম (২৫), ছেলে রেজাউল হাওলাদার (১৪), ছোট ভাই শাহাদাত হাওলাদার (৩৫), তাঁর স্ত্রী রুবিনা বেগমকে (২৪) কুপিয়ে ও পিটিয়ে আহত করে অস্ত্রধারী প্রতিপক্ষরা। পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে সেখানেই তাদের চিকিৎসা চলছে। তবে আহতদের মধ্যে কবির হাওলাদার ও তার স্ত্রী মনিরা বেগমের অবস্থা আশংকাজনক। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ সময় ঘটনাস্থল থেকে অভি, শামিম ও শাকিল নামে তিন হামলাকারীকে পুলিশ আটক করে এবং তাদের পুলিশি হেফাজতে উজিরপুর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ ঘটনায় আহত শাহাদাত হাওলাদার বাদী হয়ে প্রতিপক্ষ নাজমুল গংদের নয় জনের নাম উল্লেখ ও পাঁচ জনকে অজ্ঞাতনামা আসামী করে উজিরপুর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে। উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল জানান, জমি নিয়ে দু’পক্ষের বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে। আহতদের পক্ষের অভিযোগ পেয়েছি এবং তিন হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

(Visited ১৫ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি