বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

চূড়ান্ত সাহস দেখিয়ে ভারতকে হুঁশিয়ারি দিয়ে গেল পাকিস্তান

প্রতিবেদক
alltimeBDnews24
ফেব্রুয়ারি ২২, ২০১৮ ১২:২২ পূর্বাহ্ণ

চূড়ান্ত সাহস দেখাল পাকিস্তান। ভারতীয় বায়ুসীমা লঙ্ঘন করে নিয়ন্ত্রণরেখার একেবারে কাছ থেকে ঘুরে গেল পাক চপার। এই খবরে আপাতত হুলস্থুল কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রকে। চূড়ান্ত সাহস দেখিয়ে, ভারতকে হুঁশিয়ারি দিয়ে গেল পাকিস্তান।

ঠিক কী ঘটেছে বুধবার? এদিন নিয়ন্ত্রণরেখার ৩০০ মিটারের মধ্যে অনুপ্রবেশ করে একটি পাক চপার। এদিনের ঘটনা দেখে প্রতিরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, ভারতকে যেন হুঁশিয়ারি দিয়ে গেল ইসলামাবাদ। যে চপারটি এদিন নিয়ন্ত্রণরেখার কাছে চলে আসে সেটি মূলত একটি পাক এমআই-১৭ হেলিকপ্টার। আজ সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ চপারটি ভারতীয় বায়ুসীমা লঙ্ঘন করে বলে সূত্রের খবর।

প্রাথমিকভাবে পাওয়া খবরে, চপারটি বাযুসীমা লঙ্ঘন করলেও গোলাগুলি চালায়নি। ভারতের তরফ থেকেও চপারটি গুলি করে নামানো হয়নি। জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার গালপুর সেক্টরের কাছাকাছি চলে আসে চপারটি।

অথচ, নিয়ম মোতাবেক এই এলাকার ১ কিলোমিটার আশেপাশে কোনও বিমানের ওড়ার অনুমতি নেই। ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘর্ষ বিরতি চুক্তি অনুযায়ী, নিয়ন্ত্রণরেখার ১০ কিলোমিটারের মধ্যে কোনও দেশই তাদের যুদ্ধবিমান ওড়াতে পারে না। আর চপারের ক্ষেত্রে এক কিলোমিটার পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা রয়েছে।

(Visited ৫১ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি