রবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বিশাল ব্যবধানে হারল বাংলাদেশ

প্রতিবেদক
alltimeBDnews24
ফেব্রুয়ারি ১৮, ২০১৮ ১১:১৬ অপরাহ্ণ

শ্রীলঙ্কার কাছে বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সিলেটে রোববার শ্রীলঙ্কা ৭৫ রানে বাংলাদেশকে পরাজিত করেছে। ফলে টি২০ সিরিজটি শ্রীলঙ্কা জিতে নিলো ২-০ ম্যাচে।
টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা করেছিল ৪ উইকেটে ২১০ রান। জবাবে বাংলাদেশ ১৮.৪ ওভারে ১৩৫ রানে অল আউট হয়ে যায়। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেছেন মাহমুদুল্লাহ। তামিম ইকবাল ২৯ রান করেন।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ম্যাচে শ্রীলংকার পক্ষে কুশল মেন্ডিস ৪২ বলে ৭০, দানুস্কা গুনাথিলাকা ৪২, থিাসার পেরেরা ৩১ ও উপুল থারাঙ্গা ২৫ রান করে আউট হন। তবে দাসুন শানাকা ৩০ ও অধিনায়ক দিনেশ চান্ডিমাল ২ রানে অপরাজিত থাকেন।
বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নেন আবু জায়েদ, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও সৌম্য সরকার।

‘বিশেষ কয়েনে’ টস
শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০ দিয়ে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অভিষেক হলো বাংলাদেশ ক্রিকেট দলের। এর আগে এই ভেন্যুতে, এমনকি সিলেটের মাটিতে কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেনি টাইগাররা। তাই সিলেটের মাটিতে বাংলাদেশের প্রথম ম্যাচ ম্যাচকে স্মরণীয় করে রাখতে ‘বিশেষ কয়েনে’ টস হয়। আজ বিকেল সড়ে ৪টায় ‘বিশেষ কয়েনে’ টস করতে নামেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও শ্রীলংকার দলপতি দিনেশ চান্ডিমাল। ‘বিশেষ কয়েনে’ হওয়া টস ভাগ্যে জয় পান বাংলাদেশ দলপতি মাহমুদুল্লাহ।

২০১৪ সালের টি২০ বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ দিয়ে ক্রিকেট জগতে পথচলা শুরু হয় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের। ওই বিশ্বকাপের ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিলো। এরপর এই ভেন্যুতে আর কোন আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়নি। প্রায় ৪ বছর পর আবারো সিলেটের মাটিতে হচ্ছে আন্তর্জাতিক ম্যাচ। আর এমন ম্যাচে অভিষেক হলো বাংলাদেশের। তাই এ ম্যাচকে স্মরণীয় করে রাখতে বেশ কিছু উদ্যোগ নিয়েছে সিলেট বিভাগীয় জেলা ক্রীড়া সংস্থা।

এর মধ্যে বিশেষ কয়েন দিয়ে টস ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। কয়েনটি সংরক্ষণে রাখার কথাও জানিয়েছেন তিনি।

শফিউল আলম জানান, বিশেষ এ কয়েনে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)-এর লোগো ব্যবহার করা হয়েছে। এছাড়া এ ম্যাচের খেলোয়াড়দের জন্য দু’দলের অধিনায়কের হাতে হাতে স্মারক তুলে দেন তিনি।

টস জয় বাংলাদেশের
শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-২০ তে টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার বিকেল পাঁচটায় সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয় দু’দল।

বাংলাদেশ দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ রাহি, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, মেহেদি হাসান ও মোহাম্মদ মিঠুন।

শ্রীলংকা দল : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শেহান মাদুশঙ্কা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, জীবন মেন্ডিস।

(Visited ৮ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি