রবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

সিলেটে আজ শেষ টি-টোয়েন্টি ম্যাচ

প্রতিবেদক
alltimeBDnews24
ফেব্রুয়ারি ১৮, ২০১৮ ১২:১৬ পূর্বাহ্ণ
সিলেটে আজ শেষ টি-টোয়েন্টি ম্যাচ

শ্রীলংকার বিপক্ষে একটি জয়ের শেষ সুযোগ আজ বাংলাদেশের সামনে। ত্রিদেশীয় সিরিজ আর টেস্ট সিরিজ হারার পর টাইগারদের টার্গেট ছিল দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু মিরপুরে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ রান করেও ৬ উইকেটে হারে বাংলাদেশ। ফলে একটি জয় আর টি-টোয়েন্ট সিরিজ বাচাতে হলে আজ শেষ টি-টোয়েন্টি ম্যাচে জিততে হবে বাংলাদেশকে। যদিও কাজটা কঠিন বাংলাদেশের জন্য। কারণ শেষ ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজও জিতেই সফর শেষ করতে চাইবে শ্রীলংকা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে শেষ টি-টোয়েন্টি ম্যাচটি। প্রথমবারের মত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ খেলতে নামছে বাংলাদেশ। তাই সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ জিতে সিরিজ হার এড়ানোর পাশাপাশি নিজেদের অভিষেক ম্যাচ স্মরণীয় করে রাখাই লক্ষ্য বাংলাদেশের। ত্রিদেশীয় সিরিজের দুর্দান্ত শুরুর পরও রানার-আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে। একইভাবে টেস্ট সিরিজেও শুরুটা ভালো ছিলো টাইগারদের। ব্যাটসম্যানদের দৃঢ়তায় চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচ ড্র করে বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে লজ্জার হার বরণ করে সিরিজ হারে টাইগাররা। ফলে টাইগারদের সামনে আজ শেষ সুযোগ একটি সিরিজ ড্র করার। মিরপুরে সিরিজের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুরুটা দুর্দান্ত ছিলো বাংলাদেশের। সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৩ রান করে বাংলাদেশ। টি-টোয়েন্টি ফরম্যাটে টাইগারদের সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড এটি। তবে বাংলাদেশের দেয়া এই বিশাল টার্গেট হেসে খেলেই টপকে যায় শ্রীলংকা। আর ২০ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে লংকানরা। ফলে সিরিজে ১-০ ব্যবধানে লিড নেয় দলটি। সিলেটে প্রথমবারের মত খেলতে নামছে বাংলাদেশ। এই ভেন্যুতে আগে কখনোই আন্তর্জাতিক ম্যাচ খেলেনি টাইগাররা। তবে গত নবেম্বরে এই ভেন্যুতেই বিপিএলের বেশক’টি ম্যাচ খেলেছে বাংলাদেশের খেলোয়াড়রা। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই ম্যাচে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ। আর দলে তামিম ইকবাল ফেরায় একটু বাড়তি ভরসা পাচ্ছে বাংলাদেশ।
বাংলাদেশ দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, মেহেদি হাসান, আফিফ হোসেন ও জাকির হাসান।
শ্রীলংকা দল : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, থিসারা পেরেরা, আসলে গুনারতেœ, নিরোশান ডিকবেলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, শেহান মাদুশঙ্কা, জেফরি ভান্দারসে, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপোনসো, জীবন মেন্ডিস ও আসিথা ফার্নান্দো।

(Visited ১৩ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

বরিশালে রিকশা চালক কর্তৃক ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করলেন এয়ারপোর্ট থানা পুলিশ

যেভাবে বিশ্ব পরিমণ্ডলে ঠাঁই পেল আদিবাসীদের লড়াই

মৌলিক মূল্যবোধকে জাগ্রত করতে পারলেই অপশক্তিকে পরাজিত করা সম্ভভ-মৎস্য ও প্রানীসম্পদ মন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেত্রী খুন

বিবৃতিতে ‘না’, বরখাস্ত হতে পারেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল

শাহ আলমগীরের মৃত্যুতে বিওইসি’র শোক

কেজিতে ২১০ গ্রাম মিষ্টি ‘নাই’

বাবার বাড়ির পাশেই মিলল শিক্ষিকা মেয়ের মরদেহ

বরিশালে যথাযোগ্য মর্যাদায় উদযাপিত হচ্ছে বঙ্গবন্ধুর জন্মদিন

পিরোজপুর জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সেতাফুল ইসলাম দুদকের হাতে গ্রেপ্তার