বুধবার , ১৪ ফেব্রুয়ারি ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

টি- টোয়েন্টি নতুন কৌশলে মাঠে নামবে মাহমুদুল্লাহর দল

প্রতিবেদক
alltimeBDnews24
ফেব্রুয়ারি ১৪, ২০১৮ ১১:৫৬ অপরাহ্ণ

আগামী কাল বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি মিশনে মাঠে নামছে বাংলাদেশ দল।  টেস্টের মত সাকিব না থাকায় টি-টুয়েন্টি দলকেও নেতৃত্ব দিবেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফলে টি-টুয়েন্টির অধিনায়ক হিসেবে অভিষেক হতে যাচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের।

এদিকে ওয়ানডে ও টেস্টে এর আগে অধিনায়কত্ব না করলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) ঘরোয়া ক্রিকেটে নিয়মিত নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা থাকার কারণে বেশ আত্নবিশ্বসী নতুন অধিনায়ক।  ফলে এ অভিজ্ঞতা থেকেই খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা বের করে নেবেন বলেই প্রত্যয় প্রকাশ করেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

উল্লেখ্য বিপিএলে গত দুই আসরে খুলনা টাইটান্সের অধিনায়ক ছিলেন মাহমুদউল্লাহ।  সাদামাটা দল নিয়ে লড়াই করার অভিজ্ঞতাটা বেশ ভালোভাবেই রয়েছে তার।  তাই এক ঝাঁক তরুণদের দিয়ে গড়া বাংলাদেশ দলের নেতৃত্বটা ঠিক ভাবেই দিতে পারবেন বলে আশা করছেন তিনি।  তরুণদের উপর প্রত্যাশার চাপটা না দিয়ে তাদের স্বাধীনভাবে খেলতে দেবেন বলেই জানান মাহমুদউল্লাহ।

মাহমুদউল্লাহ বলেন‘যেহেতু আমি দায়িত্ব পেয়েছি আমি আমার তরফ থেকে চেষ্টা করব।  যেভাবে চেষ্টা করি খেলোয়াড়দের কাছ থেকে সেরাটা বের করে নেওয়ার।  একই জিনিসটাই চেষ্টা করব।

বিপিএলের অভিজ্ঞতা কথা বলতে গিয়ে বললেন, আমি সব সময় বিশ্বাস করি টি-টোয়েন্টি ক্রিকেটে আপনি যদি খেলোয়াড়দের মোটিভেশন ও স্বাধীনতাটা না দিতে পারেন, পারফর্ম করার সুযোগ সেক্ষেত্রে অনেক কম।  আমি চেষ্টা করব মাঠে কিংবা মাঠের বাইরে জিনিসটা করার। ’

তবে লঙ্কানদের বিপক্ষে  ৬ জন নতুন মুখ রয়েছে।  সুযোগ পাওয়া ৬ জন নতুন মুখ দলে আছেন তাদেরকে যতটা সম্ভব চাপ কম দিতে চান অধিনায়ক।  তিনি বলেন, ‘আমাদের দলে যেহেতু নতুন মুখ আছে বেশ কজন।  ওদের উপর যাতে কম চাপ দেওয়া যায়।  ওদেরকে পারফর্ম করার সুযোগটা দেব।  সেটা ছোট ইনফরমেশনের মাধ্যমে হোক।  উপস্থিত বুদ্ধির মাধ্যমে হোক।  দলে বেশ কজন অভিজ্ঞ খেলোয়াড় আছে।  আমরা সবাই মিলে চেষ্টা করব সেরা ক্রিকেটটা যেন খেলতে পারি। ’

(Visited ১৬ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত