সোমবার , ২৯ জানুয়ারি ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

ঢাকায় বকেয়া হোল্ডিং ট্যাক্স ২৩০ কোটি টাকা

প্রতিবেদক
Alltime BD News24 .com
জানুয়ারি ২৯, ২০১৮ ১১:৫৪ অপরাহ্ণ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, রাজধানীর ঢাকার দুই সিটি কর্পোরেশনে হোল্ডিং ট্যাক্স বকেয়া পড়েছে ২৩০ কোটি ৭৪ লাখ ৯৪ হাজার ২৯৭ টাকা।  একইসঙ্গে তিনি জানান, ঢাকায় শুধু মশা মারার কাজে ২৮৮ জনকে নিয়োজিত রাখা হয়েছে। আরো ৭৪জনকে নিয়োগের ছাড়পত্র দেওয়া হয়েছে।

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে সোমবারের বৈঠকে প্রশ্নোত্তর পর্বে এ কে এম রহমতুল্লাহ (ঢাকা-১১) ও দিদারুল আলমের (চট্টগ্রাম-৪) প্রশ্নের জবাবে মন্ত্রী এসব তথ্য জানান।

এ কেএম রহমতুল্লাহর প্রশ্নের জবাবে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার বাড়ির মালিকদের কাছে হোল্ডিং ট্যাক্স বাবদ ৭৩ কোটি ৭৪ লাখ ৯৪ হাজার ২৯৭ টাকা বকেয়া রয়েছে। আর উত্তর সিটি কর্পোরেশনের বাড়ির মালিকদের কাছে প্রায় ১৫৭ কোটি টাকা বকেয়া রয়েছে।

তিনি আরো বলেন, কোন হোল্ডিং নম্বরে এপার্টম্যান্ট/ ফ্ল্যাট বাসযোগ্য হলে  ট্যাক্স ধার্য করে আদায়ের পদক্ষেপ নেওয়া হয়ে থাকে।

দিদারুল আলমের প্রশ্নের জবাবে এলজিআরডি মন্ত্রী জানান, ঢাকা মশক নিবারণী দপ্তরের সাংগঠনিক কাঠামোতে ৩৯৬ পদ রয়েছে। এর মধ্যে ২৮৮জন কর্মরত রয়েছেন। শূন্য ৭৪টি পদে লোক নিয়োগের ছাড়পত্র পাওয়া গেছে।

তিনি আরো জানান, ঢাকা মশক নিবারণী দপ্তরের মাঠ পর্যায়ের কর্মচারীরা ডিসিসি উত্তর ও দক্ষিণে প্রেষণে কর্মরত আছেন। তারা সিটি কর্পোরেশনের সাথে যৌথভাবে মশক নিধনের কাজ করছে।

(Visited ৭ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি