মঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বরিশাল রেঞ্জ পুলিশের অ্যাপস চালু

প্রতিবেদক
Alltime BD News24 .com
জানুয়ারি ১৬, ২০১৮ ১:১৬ পূর্বাহ্ণ

বরিশাল রেঞ্জের (বিভাগ) ছয় জেলায় পুলিশি সেবা নাগরিকদের দোরগোড়ায় পৌঁছে দিতে বরিশাল রেঞ্জ অফিসের উদ্যোগে Range Police Barisal নামে একটি অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস উদ্বোধন করা হয়েছে।

বরিশাল রেঞ্জ ডিআইজির স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ জানান, সোমবার দুপুরে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম আনুষ্ঠানিকভাবে অ্যাপসটির উদ্বোধন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ জানান, অ্যাপসটি গুগল প্লে-স্টোর থেকে Range Police Barisal নামে সার্চ দিয়ে ডাউনলোডের পর যে কোনো অ্যানড্রয়েড মোবাইল ফোনে ব্যবহার করা যাবে। ডিজিটাল পদ্ধতিতে সাধারণ মানুষের মধ্যে পুলিশের সেবা পৌঁছে দেয়ার লক্ষে এ অ্যাপসটি সম্পূর্ণ বাংলা ভাষায় তৈরি করা হয়েছে। সমাজের শিক্ষিত, স্বল্প শিক্ষিত কিংবা অক্ষরজ্ঞান সম্পন্ন নারী-পুরুষ নির্বিশেষে সব শ্রেণি-পেশার মানুষ অতি সহজেই তার মাতৃভাষায় এ অ্যাপসটি ব্যবহার করতে পারবেন।

অ্যাপসটির মাধ্যমে যে কোনো মানুষ ২৪ ঘণ্টা রেঞ্জ ডিআইজিসহ রেঞ্জের সব পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সার্কেল এএসপি ও সব থানার অফিসার ইনচার্জদের (ওসি) সঙ্গে যোগাযোগ করতে পারবেন। এসএমএস, ফোনকল ও ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করার সুবিধা রয়েছে এ অ্যাপসটিতে। এছাড়া যে কোনো অপরাধের তথ্যসহ অডিও, ভিডিও, ডকুমেন্ট ও ছবি পাঠানো যাবে।

অ্যাপসটির আরেকটি বিশেষ গুরুত্বপূর্ণ দিক হলো এতে সমগ্র বরিশাল রেঞ্জের চলমান বিট পুলিশিং কার্যক্রমের তথ্য সন্নিবেশিত করা হয়েছে। প্রত্যেকটি বিট অফিসারের মোবাইল নম্বর, বিট পুলিশিং সেকশনে দেয়া হয়েছে। যার মাধ্যমে সাধারণ মানুষ অতি সহজেই সংশ্লিষ্ট বিট অফিসারের সঙ্গে যোগাযোগ করে কাঙ্ক্ষিত সেবা গ্রহণ করতে পারবেন।

ইউজার ফ্রেন্ডলি এ অ্যাপসটির উপরিভাগের ডান পাশে অপশন বাটন থেকে সহজেই প্রয়োজনীয় মেন্যু নির্বাচন করে কাঙ্ক্ষিত সেবা গ্রহণ করা যাবে।

অতিরিক্ত পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ জানান, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, বিপিএম, পিপিএম একনিষ্ঠ উদ্যোগে ও নির্দেশনায় তৈরি এ অ্যাপসটির মাধ্যমে বরিশাল বিভাগের সব মানুষ এমনকি বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সেবা প্রত্যাশী বরিশাল রেঞ্জের যে কোনো স্থানের আইন-শৃঙ্খলা সংশ্লিষ্ট ঘটনার ক্ষেত্রে সেবা গ্রহণ ও তথ্য প্রদান করতে পারবেন। অত্যন্ত যুগোপযোগী এ অ্যাপসটি বরিশাল রেঞ্জের ৬ জেলার আইন-শৃঙ্খলা রক্ষা ও জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে কার্যকর ভূমিকা পালন করবে।

(Visited ১৯ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

মেয়র প্রার্থী তাপসের প্রচারনায় বরিশাল মহানগর আওয়ামী লীগ

খালেদ মাহমুদ সুজন

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে খালেদ মাহমুদ সুজন

বরিশাল নৌবন্দরে শ্রমিকদের পিটুনিতে অটোচালক আহত

রাষ্ট্রপতি যশোর যাচ্ছেন মঙ্গলবার

আইপিইউ সদস্য হলো আরও দুই দেশ

শিক্ষার্থীদের রাজাকারের বাঁচ্চা বলার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে বিক্ষোভ

বরিশালে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন, কোন প্রকার অনিয়ম হলে দ্রুত ব্যবস্থা জেলা প্রশাসক বরিশাল

চীন-তুরস্ক-রাশিয়া থেকে সামরিক সরঞ্জাম কিনবে পাকিস্তান!

সাংবাদিকদের আইজিপি পুলিশের উপস্থিতি মানেই কর্মসূচিতে বাধা নয়

বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে বিএমপি’র পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ