সোমবার , ১ জানুয়ারি ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. Featured
  2. অন্যান্য খেলার সংবাদ
  3. অন্যান্য ধর্ম
  4. অপরাদ
  5. অর্থনীতি
  6. অলটাইম নিউজ লেটার
  7. আইটি টেক
  8. আইন – আদালত
  9. আইন শৃংখলা বাহিনী
  10. আন্তর্জাতিক
  11. আবহাওয়া বার্তা
  12. ইসলাম
  13. উদ্যোগ এবং পরিবর্তন
  14. ওয়েবসাইট
  15. কবিতা

বানারীপাড়ায় শিক্ষকের ভর্ৎসনায় শিশু শিক্ষার্থীর আত্মহত্যা

প্রতিবেদক
Alltime BD News24 .com
জানুয়ারি ১, ২০১৮ ৮:৫৪ অপরাহ্ণ

বরিশালের বানারীপাড়ার সোনাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষার ফল খারাপ করায় শিক্ষকদের ভর্ৎসনায় রাগে ক্ষোভে মীর জান্নাতুল (১১) নামে এক শিশু শিক্ষার্থী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। জান্নাতুল একই উপজেলার সোনাহার গ্রামের জাকির হোসেনের মেয়ে এবং ওই স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী ছিল। জান্নাতুলের পারিবারিক সূত্র জানায়, গত রবিবার বার্ষিক পরীক্ষার আনুষ্ঠানিক ফল ঘোষনা করা হয়। এ সময় শ্রেণি শিক্ষক কাওসার হোসেন শিক্ষার্থী জান্নাতুলের তিন বিষয়ে ফেল করে বলে ঘোষণা করেন এবং তাকে পঞ্চম শ্রেণিতে উত্তীর্ণ করা হবে না বলে তিরস্কার করেন।

শিক্ষকের ভর্ৎসনায় ওই শিশু শিক্ষার্থী কাঁদতে কাঁদতে বাড়ি যায়। রাতে জান্নাতুলকে তার মা ঘরের দোতলার টিনের চালার রুয়ার সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দেয়া ঝুলন্ত অবস্থায় দেখে ডাক-চিৎকার দেন। জান্নাতকে উদ্ধার করে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ শিশু জান্নাতের লাশ উদ্ধার করে। তবে জান্নাতুলকে ভর্ৎসনা করার বিষয়টি অস্বীকার করেন প্রধান শিক্ষক মোশারেফ হোসেন ও শ্রেণি শিক্ষক কাওসার হোসেন।

বানারীপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. ফারুক খান বলেন, জান্নাতুল গত বছরও চতুর্থ শ্রেণিতে বার্ষিক পরীক্ষায় ফল খারাপ করায় ওই শ্রেণিতেই রেখে দেয়া হয়। এ বছরেও সে ভালো ফলাফল করতে পারেনি। সে মানসিকভাবেও স্থির নয়। গত ৬ মাস আগে বাড়ি থেকে একাকি পালিয়ে গিয়েছিল সে।
এ ঘটনায় ওই শিশুর বাবা জাকির হোসেন বাদী হয়ে থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

(Visited ১৪ times, ১ visits today)

সর্বশেষ - অর্থনীতি